আনোয়ারায় স্বাধীনতা প্রজন্ম বন্ধন ক্লাবের শটপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন 

প্রকাশিত: ২:৩০ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২১

আনোয়ারা প্রতিনিধি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চট্টগ্রামের আনোয়ারার স্বাধীনতা প্রজন্ম বন্ধন ক্লাবের আয়োজিত শটপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার শোলকাটা এলাকায় সংগঠনের সভাপতি মো. শাহজাহান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বারখাইন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খোরশেদুল আলম চৌধুরী ও প্রধান বক্তা ছিলেন এম. জাহাঙ্গীর আলম।

৫ম বারের মত অনুষ্ঠিত ফাইনাল খেলায় গুয়াপঞ্চক টাইগার ক্রিকেট একাদশকে হারিয়ে হযরত কালু শাহ্ রহ. ক্রিকেট একাদশ জয়ী হয়। মোহাম্মদ মুনছুরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি এডভোকেট ফয়েজ উদ্দিন চৌধুরী, সমাজ সেবক মোহাম্মদ ইউনুছ হিরো, শোলকাটা সমাজ কল্যাণ পরিষদের আহবায়ক জাবেদ উদ্দিন চৌধুরী, কায়ছার, যুবলীগ নেতা শাখাওয়াত হোসেন শাকিল, উপজেলা ছাত্রলীগ নেতা মো. এরফান আলী, আবদুল্লাহ্ আল নোমান।

বক্তারা বলেন, বাঙ্গালী জাতির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই মহানায়কের ঘনিষ্ট সহকর্মী ও মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক ছিলেন মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু। স্বাধীনতা বঙ্গবন্ধু আর বাংলাদেশ এক ও অভিন্ন সত্বা। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামের কোন রাষ্ট্রের জন্ম হত না। আজকের এই দিনে শ্রদ্ধার সাথে স্মরণ করি সেই মহানায়কে। বক্তারা আরো বলেন, যুবসমাজকে মাদক থেকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমেই যুবসমাজ সুন্দর স্বাভাবিক জীবনযাপন করতে পারে। কোনো ধরণের অপরাধমূলক কর্মকাণ্ডে যাতে তরুণ প্রজন্ম নিজেদের যেন জড়িয়ে না ফেলে, সে দিকে পরিবারকেও নজর রাখতে হবে।

এসময়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃত্বিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ আনোয়ারা-কর্ণফুলী মাটি ও মানুষের নেতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু এমপিকে “স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ” ক্ষেত্রে স্বাধীনতা পদক’ ২০২১ পদকের জন্য মনোনীত করায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং করোনা থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে সকলকে মাস্ক পরিধান করার আহবান করেন।