খুলনায় ১ সপ্তাহের লকডাউন ঘোষণা

চট্টগ্রাম সংবাদ ডেস্ক:

করোনাভাইরাস সংক্রমণ রোধে খুলনায় এক সপ্তাহের লকডাউন (বিধিনিষেধ) আরোপ করা হয়েছে। আগামী ৪ জুন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

বুধবার জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। জেলা প্রশাসক কার্যালয়ে সভার আয়োজন করা হয়।

সভায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, করোনা সংক্রমণ রোধে জেলায় সাত দিন কঠোর বিধিনিষেধ থাকবে। তবে খুলনা মহানগরীর সদর থানা, সোনাডাঙ্গা ও খালীশপুর থানা এলাকায় সব ধরনের দোকান, ব‌্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। জরুরি সেবা বিধিনিষেধের আওতামুক্ত থাকবে।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে খুলনা জেলা শীর্ষ অবস্থানে রয়েছে। এ জেলায় সর্বশেষ এক মাসে মারা গেছেন ৪০ জন। ঈদুল ফিতরের আগমুহূর্তে আক্রান্ত ও মৃত্যুর হার ছিল উদ্বেগজনক। ঈদের পর মৃত্যু ও আক্রান্তের হার বৃদ্ধি না হলেও পরিস্থিতি এখনো উদ্বেগজনক।

খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেছেন, স্বাস্থ্যবিধি না মানায় করোনা বাড়তেই থাকবে। সুতরাং যেকোনোভাবেই হোক জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বাধ্য করতে হবে। খুলনায় বর্তমান করোনা পরিস্থিতি স্থিতিশীল অবস্থায় রয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশিদা সুলতানা বলেন, এপ্রিলের শুরুর থেকে সংক্রমণের সংখ্যা দিন দিন বেড়ে চলছে। মে মাসের শুরুর দিকে কিছুটা কম থাকলেও ফের বাড়ছে। বিভাগের ১০ জেলার মধ্যে খুলনা শীর্ষে।

মন্তব্য করুন

Your email address will not be published.