সাতকানিয়ায় আদালতের বিচারাধীন জায়গা জবরদখলের অভিযোগ ওঠেছে

পৌরসভার চরপাড়া

নিজস্ব প্রতিবেদক 

চট্টগ্রামের সাতকানিয়ায় আদালতের বিচারাধীন জায়গা জবরদখলের অপচেষ্টার অভিযোগ ওঠেছে স্থানীয় প্রভাবশালী প্রতিপক্ষের বিরুদ্ধে।

 

 

উপজেলার পৌরসভার ৬নং ওয়ার্ডের চরপাড়া হাসপাতাল সড়কের মৃত বাছা মিয়ার সন্তান জয়নাল আবেদীনদের সাথে এই ঘটনা ঘটে।

 

জয়নাল আবেদীনদের পিতা মৃত বাছা মিয়ার বিএস রেকর্ডীয় খতিয়ানের জায়গায় প্রতিপক্ষ ইফতেখার হোসাইনরা বহুতল ভবন নির্মাণের মাধ্যমে  এই জবর দখল চালিয়ে আসছেন বলে বিভিন্ন জায়গায় অভিযোগ করেছেন  ভুক্তভোগী জয়নাল আবেদীন।

 

 

 

 

পৌরসভার বিধিমোতাবেক এই ভবনের নকশা লংঘন করে এই ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ তোলে গত ৬ই জুন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের বরাবর জয়নাল আবেদীন বাদী হয়ে একটি অভিযোগও দায়ের।

 

 

একই তারিখে জায়গা দখল করে ভবন নির্মাণ না করার বিষয়ে পৃথক একটি অভিযোগ পৌরসভা মেয়র বরাবরে দায়ের করেন তিনি।

 

সাতকানিয়া সিনিয়র সহকারি জজ আদালতের ১৪৯/২০২৪ মামলার বাদী জয়নাল আবেদীন বলেন- আমার পিতার নামে বিএস রেকর্ডীয়  জায়গা নিয়ে সাতকানিয়া সিভিল আদালতে বিচারাধীন মোকদ্দমায় নিষেধাজ্ঞার দরখাস্ত শুনানির অপেক্ষায় থাকা অবস্থায় স্থানীয় জনপ্রতিনিধি মো: সোহেলের সহযোগিতায় প্রতিপক্ষরা দিবারাত্রি নির্মাণ কাজ চালাচ্ছে।

 

 

 

 

এদিকে বাদী আরো জানান যে,মাননীয় আদালতে নিষেধাজ্ঞার দরখাস্ত শুনানিতে বিলম্ব হওয়ায় ওই বিলম্বের সুযোগটা বিবাদীরা কাজে লাগাচ্ছেন।

এদিকে সরেজমিনে গেলে স্থানীয় একাধিক বাসিন্দা বলেন জায়গাটা নিয়ে যেহেতু প্রশ্ন ওঠেছে সেটা নিয়ে স্থানীয় কাউন্সিলরসহ পরিমাপ করে ঠিক করলে ভালে হত।

 

 

তবে এখানে যেহেতু স্থানীয় কাউন্সিলরকে নিয়ে জয়নালরা প্রশ্ন তুলেছে তাহলে আদালতের আদেশ পর্যন্ত অপেক্ষা করা আমাদের মনে হয় ভালো হবে।

 

 

পরিদর্শনের সময় স্থানীয় কাউন্সিলর মো:সোহেলকে নিয়ে দেওয়ানী আদালতের মামলার বাদী জয়নাল প্রশ্ন তুললেও প্রকৃত পক্ষে নির্মাণ কাজের আশেপাশে তাকে দেখা যায়নি।

 

 

অপরদিকে স্থানীয় এক লোক প্রতিবেদককে বলেন, এই কাজের আশেপাশে আমি কাউন্সিলরকে দেখিনি কখনো।

 

 

নির্মান কাজের বাউন্ডারীর ভেতরে অভিযুক্ত ইফতেখার গংদের বেশ কিছু মহিলার সাথে প্রতিবেদকের কথা হয়, তখন তারা কথা বলার মুহূর্তেই স্থানীয় কাউন্সিলর মো: সোহেলের সাথে এই বিষয়ে কথা বলতে বলেন,তখন মো: সোহেল প্রতিবেদককে বলেন এই বিষয়টা আমরা না, আমি এই বিষয়ে কিছু জানিনা, এটা মাননীয় আদালতে বিচারাধীন এটা আদালতের বিষয়।

 

 

আমার বিরুদ্ধে কেউ কথা বললে কথাগুলোর কোন সাক্ষ্য প্রমাণ না থাকলে এই বিষয়ে কথা বলে কোন লাভ নেই।

 

এদিকে জয়নাল আবেদীনের অপরাপর ভাইয়েরা প্রতিবেদককে বলেন,আমাদের বিবাদীদের মূল শক্তি হচ্ছে দলিল আর খতিয়ান না,তাদের মূল শক্তি ক্ষমতা আর টাকা।

 

তাদের টাকার কাছে বিক্রি হচ্ছে স্থানীয় প্রভাবশালী মহল।

 

তাই আমরা স্থানীয় ভাবে বাধাঁ দিতে না পারায় মাননীয় আদালতের দ্বারস্থ হয়েছি।

 

 

 

 

 

মন্তব্য করুন

Your email address will not be published.