শফিকুর রহমান একজন আদর্শবান শিক্ষক, তাঁর শূন্যতা সহজে পূরণ হবেনা

 

 

লোহাগাড়া ( চট্টগ্রাম ) প্রতিনিধি :

সাতকানিয়ার করইয়া নগর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শফিকুর রহমানের স্মরণে খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে বন্ধুত্বের বন্ধন পরিবার এসএসসি ব্যাচ ২০০০ এর উদ্যোগে করইয়ানগর তাজবিদুল কোরআন মাদ্রাসার হল রুমে আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

করইয়ানগর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও বন্ধুত্বের বন্ধন পরিবার এসএসসি ব্যাচ- ২০০০ এর সভাপতি ডক্টর খোরশেদ আলমের সভাপতিত্বে দোয়া মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন বন্ধুত্বের বন্ধন পরিবারের সাধারণ সম্পাদক এম নেওয়াজ হোসাইন নিষাদ। এতে প্রধান আলোচক ছিলেন প্রয়াত শিক্ষকের জৈষ্ঠ্য পুত্র ডাক্তার খোরশেদ আলম।

বন্ধুত্বের বন্ধন পরিবারের সিনিয়র সহ-সভাপতি মো. ইউছুপের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দিদারুল আলম কোম্পানি, নুরুল আলম মন্টু, শিক্ষক আব্দুর রহমান, শিক্ষক নুরুল আলম, শিক্ষক আব্দুল আলম, ডাক্তার নুরুন্নবী, ইউপি সদস্য ফরিদুল আলম ভুট্টু, ইউপি সদস্য শাব্বির আহম্মদ, আব্দুর রহমান সওদাগর, এ. এম. মুন্না চৌধুরী, তরিকুল ইসলাম টুটুল, প্রয়াত শিক্ষকের কনিষ্ঠ ছেলে সাদেকুর রহমান ও আওরংগজেব ডালিম প্রমুখ।

প্রয়াত শিক্ষক শফিকুর রহমান কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ করে প্রধান অতিথির বক্তব্যে মুজিবুর রহমান বলেন, আদর্শ শিক্ষকের কখনও মৃত্যু হয় না। প্রয়াত শিক্ষক শফিকুর রহমান তার সততা, দক্ষতা, যোগ্যতা, দেশপ্রেম, ত্যাগের মহিমা ও নৈতিকতার মাধ্যমে শিক্ষার্থীদের মনোজগতে অমরত্বের বীজ বপন করে গেছেন। তিনি একজন আদর্শবান শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের শুধু স্বপ্নই নয়, স্বপ্ন পূরণের সঠিক রাস্তা দেখাতেন।

প্রধান অতিথি আরো বলেন, প্রতিটি মানুষ তাঁর কর্মেই বেঁচে থাকে। সরলতা ও ব্যক্তিত্ব মানুষকে কখনো মরতে দেয় না। মৃত্যুর পরও মানুষ তার কর্ম থেকে উপকৃত হয়। শিক্ষক শফিকুর রহমান তেমনই একজন ব্যক্তি। তিনি একজন শিক্ষকই ছিলেন না, তিনি ছিলেন শিক্ষার্থীদের পিতৃতুল্য অভিভাবক। একজন আর্দশ শিক্ষকের যেসব গুণাবলী থাকা দরকার তার সবই মরহুম শফিকুর রহমানের মাঝে ছিলো। তাঁর শূন্যাতা সহজে পূরণ হবেনা। মহৎ কর্মগুণের কারণে তাঁর পরকালের জীবন সুখী হবে। শিক্ষক শফিকুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় সকলের কাছে দোয়া কামনা করেন তিনি।

খতমে কুরআন ও দোয়া মাহফিলে দেড় শতাধিক এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published.