সাতকানিয়া-টপসয়েল কাটায় আরও চারজনকে জেলে দিলেন আরাফাত

এসিল্যান্ড আরাফাত সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক

সাতকানিয়ার ধর্মপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার দায়ে অভিযুক্ত চারজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার ধর্মপুর ইউনিয়নের সিকদার পাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার সময় চারজনকে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী। এসময় সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ ও উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালতে কারাদন্ড প্রাপ্তরা হলেন, উপজেলার কালিয়াইশ ইউনিয়নের ২নং ওয়ার্ড, রসুলাবাদ মাহালম পাড়ার আহমদ শফির পুত্র বোরহান উদ্দীন (১৮)। নলুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড, পূর্ব নলুয়া এলাকার মৃত আবদুল মালেক এর পুত্র সাজ্জাদ হোসেন (১৯)। কালিয়াইশ ইউনিয়নের ৯নং ওয়ার্ড, সিকদার বাড়ির আবু তাহের এর পুত্র রিফাতুল ইসলাম (২০) এবং ধর্মপুর ইউনিয়নের পশ্চিম ধর্মপুর সিকদার বাড়ির হারুনুর রশিদ এর পুত্র আজিজুল আমিন (৩২)।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার সময় চারজনকে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অভিযুক্তদের কারাগারে পাঠানোর জন্য সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)র কাছে হস্তান্তর করা হয়েছে। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে

Comments are closed, but trackbacks and pingbacks are open.