নতুন বার্তা-জিম্মি জাহাজের সবাই সুস্থ আছেন

নিজস্ব প্রতিবেদক 

নতুন বার্তায় যা জানালেন জিম্মি জাহাজের ক্যাপ্টেন
ভারত মহাসাগরে জলদস্যুর হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর ২৩ নাবিক ভালো আছেন। সোমালিয়ান জলদস্যুরা তাদের সাহরি খেতে দিয়েছে বলেও জানিয়েছেন জাহাজের চিফ অফিসার ক্যাপ্টেন মো. আতিক উল্লাহ খান।
নতুন অডিও বার্তায় সব নাবিক সুস্থ আছেন উল্লেখ করে মুক্তিপণ পেলে ছাড়া হবে বলে জানিয়েছেন ক্যাপ্টেন আতিক উল্লাহ খান। ফাইল ছবি
নতুন অডিও বার্তায় সব নাবিক সুস্থ আছেন উল্লেখ করে মুক্তিপণ পেলে ছাড়া হবে বলে জানিয়েছেন ক্যাপ্টেন আতিক উল্লাহ খান।

মার্চেন্ট নেভির ক্যাপ্টেন আতিক ইউএ খানের কাছে হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠানো এক অডিও বার্তায় তিনি এমনটা জানান।

বুধবার (১৩ মার্চ) ক্যাপ্টেন আতিক ইউএ খান বার্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি গণমাধ্যমকে জানান, ক্যাপ্টেন আতিক উল্লাহ খান অডিও বার্তা পাঠিয়েছেন। অপরিচিত হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে অডিওটা এসেছে। তিনি জানিয়েছেন এখন পর্যন্ত কাউকে শারীরিকভাবে আঘাত করা হয়নি।

অডিও বার্তায় আরও জানানো হয়, ‘গতরাতে সাহরি দেয়া হয়েছিল। আগামীকাল জাহাজ সোমালিয়ার উপকূলে নোঙর করবে।’

বার্তায় নাবিকরা সুস্থ আছেন বলেও জানান জাহাজটির চিফ অফিসার ক্যাপ্টেন মো. আতিক উল্লাহ। এদিকে মুক্তিপণ না পেলে জাহাজ ও জিম্মিদের ছাড়া হবে না বলেও জানান তিনি।

মঙ্গলবার (১২ মার্চ) বাংলাদেশ সময় দুপুর ১২টার দিকে ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুরা বাংলাদেশি জাহাজটির নিয়ন্ত্রণ নেয়। পরে সেটি সোমালিয়া উপকূলের দিকে নিয়ে যায় তারা। জাহাজটিতে ২৩ বাংলাদেশি নাবিক জিম্মি অবস্থায় রয়েছেন।

 

জানা যায়, এস আর শিপিংয়ের অধীনে এমভি আব্দুল্লাহ জাহাজটি পরিচালিত হতো। এরআগে ২০১০ সালেও একই প্রতিষ্ঠানের জাহাজ এমভি জাহান মনি সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে। দীর্ঘ ৩ মাস পর ২৬ নাবিকসহ জাহাজটি মুক্ত হয়। জাহাজের মালিক পক্ষ থেকে জানানো হয়, এবারও জাহাজ এবং নাবিকদের ফিরিয়ে আনতে চেষ্টা চলছে।

মন্তব্য করুন

Your email address will not be published.