প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থী-অভিভাবকের বিক্ষোভ ও মানববন্ধন 

 

 

 

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ 

 

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার নাটমুড়া পুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইউনুছ এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মসহ নানা দুর্নীতির অভিযোগে অপসারণ চেয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীসহ স্কুলের শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

রবিবার (৬ অক্টোবর) বেলা ১২ টার দিকে স্কুলের মাঠে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন। এসময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষক মো. ইউনুছের অপসারণ চেয়ে বিভিন্ন স্লোগান দিয়ে অপসারণের দাবী জানান। বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের নানা দুর্নীতির অভিযোগগুলো তুলে ধরেন। এরই মধ্যে খন্ডকালীন শিক্ষক নিয়োগ বাণিজ্য, আর্থিক অনিয়ম, অভিভাবক হয়রানী, শিক্ষকদের সাথে অশালীন ব্যবহার, আন্দোলনরত শিক্ষার্থীদের সন্ত্রাসী দিয়ে হামলার অভিযোগসহ তার বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ তোলেন শিক্ষার্থীরা।

 

 

এ সময় শিক্ষার্থীদের পাশাপাশি স্থানীয় অভিভাবক ও শিক্ষকবৃন্দ মানববন্ধনে অভিযোগ করে বলেন, ‘স্কুলের এ সমস্যা সমাধানে প্রধানতম অন্তরায় হলো পরিবারতান্ত্রিক পরিচালনা কমিটির সভাপতি মনোয়ন। তাছাড়া ম্যানেজিং কমিটির সদস্য আবু মুছা এবং উপজেলা মাধ্যমিক সুপারভাইজার এয়ার মোহাম্মদ এর একপাক্ষিক অবস্থানের কারণে এ সমস্যার উত্তরণে বাঁধা বলেও দাবী করেন। তারা প্রতিনিয়ত উপজেলা নির্বাহী অফিসার ও জেলা শিক্ষা অফিসারকে ভুল বার্তা দিয়ে সত্যকে ধামাচাপা দিয়ে যাচ্ছে বলেও অভিযোগ তুলেন।

 

 

মানববন্ধনে অভিযুক্ত প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে বক্তব্য রাখেন স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য ইউনুছ চৌধুরী, নাছির উদ্দিন, স্কুলের শিক্ষক ইসমত আরা বেগম, নুরুল ইসলাম, ফাতেমা বেগম, স্থানীয় অভিভাবক নুরুল আজিম, তৌহিদ হোসেন, মনিরুল মান্নান চৌধুরী, মাহাবুব উদ্দিন, প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে জিয়াউল হান্নান, বেলাল উদ্দিন জালালসহ অধ্যয়নরত বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

 

 

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক মোহাম্মদ ইউনুসের সাথে বেশ কয়েকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার মোবাইল ফোন টি বন্ধ পাওয়া যায়।

 

 

মন্তব্য করুন

Your email address will not be published.