রাউজানে সুমেধানন্দ মহাথেরো ওয়েলফেয়ার মিশনের প্রতিষ্ঠাবার্ষিকী

রাউজানের পূর্ব গুজরা ইউনিয়নের আধার মানিক গ্রামের সামাজিক ও মানবিক সংগঠন সুমেধানন্দ মহাথেরো ওয়েলফেয়ার মিশনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী গত ২৭ জুলাই স্থায়ী কার্যালয় মধ্যম আধার মানিক সর্বজনীন বুদ্ধরশ্মি বৌদ্ধ বিহার কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে।
মিশনের সভাপতি ভদন্ত সুমিত্তানন্দ মহাথের’র সভাপতিত্বে এবং শিক্ষক পলাশ বড়ুয়া ও শিমুল বড়ুয়ার উপস্থাপনায় সেমিনার ও আলোচনা সভায় আশীর্বাদক ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার উপসংঘনায়ক সদ্ধর্মরশ্মি রতনশ্রী মহাথেরো, প্রধান জ্ঞাতি ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সভাপতি শিক্ষাবিদ সদ্ধর্মজ্যোতি সুনন্দ মহাথেরো, প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলার নির্বাহী অফিসার মি. অংগ্যজাই মারমা। বিশেষ অতিথি লায়ন্স ক্লাব অব চিটাগং কর্ণফুলী এলিটের সেক্রেটারি লায়ন উজ্জ্বল কান্তি বড়ুয়া। উদ্বোধক ছিলেন প্রাক্তন ভূমি কর্মকর্তা শিবুপ্রসাদ বড়ুয়া।
প্রতিষ্ঠাবার্ষিকীর গুরুত্বপূর্ণ আয়োজন ‘সমাজ—সদ্ধর্ম সেবায় ও মানবকল্যাণে সাংগঠনিক প্রতিভা মহাসংঘনায়ক বিশুদ্ধানন্দ মহাথের’ শিরোনামে সেমিনার প্রবন্ধ উপস্থাপন করেন লেখক—গবেষক অধ্যক্ষ শিমুল বড়ুয়া। পঠিত প্রবন্ধের উপর আলোচনা করেন কর্মবীর করুণাশ্রী থেরো ও রাহুলানন্দ থেরো। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মিশনের মহাসচিব অধ্যাপক পলাশ মুৎসুদ্দী।
মিসেস মঞ্জু রাণী বড়ুয়াকে রত্নগর্ভা সংবর্ধনা প্রদান ও ১০৫ জন প্রতিবেশী প্রিয়জনকে বস্ত্রদান করা হয়। আলোচনায় অংশ নেন শ্রীমৎ সুমনবংশ মহাথেরো, শ্রীমৎ দীপানন্দ থেরো, শ্রীমৎ করুণানন্দ থেরো, ক্রেডিট ইউনিয়ন বিশেষজ্ঞ প্রদীপ বড়ুয়া, সমাজসেবক—সংগঠক দুদুল বড়ুয়া, অবসরপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা দুর্লভ বড়ুয়া, প্রধানশিক্ষক সুদর্শন বড়ুয়া, মি. স্বর্ণেন্দু বড়ুয়া, মি. বিনন্দ বড়ুয়া, মি. রনদীশ বড়ুয়া ও এডভোকেট রেবা বড়ুয়া প্রমুখ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লায়ন উত্তম কুমার বড়ুয়ার সম্পাদনায় স্মারক সংকলন ‘বুদ্ধরশ্মি’ প্রকাশিত হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.