সরকারী আইনজীবী হলেন রায়হানুল ওয়াজেদ চৌধুরী

 

 

 

সৈয়দ আককাস উদদীন

সাতকানিয়া মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ছেলে আইন পেশায় সফলতা লাভ করে এখন চট্টগ্রাম জেলা ও মহানগর জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ লাভ করেছেন।

 

১৬ই অক্টোর আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এর সলিসিটর/জিপি-পিপি (চট্টগ্রাম-১৮/২০২৪ (অংশ-৩)-১৩১, তারিখ- ১৬/১০/২০২৪ নং স্মারক মূলে চট্রগ্রাম জেলা ও মহানগর জজ আদালতের অধীন এবং বিভিন্ন পর্যায়ের ট্রাইব্যুনালের আইন কর্মকর্তা নিয়োগ প্রধান করা হয়েছে।
যেখানে সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) হিসেবে নিয়োগ পেলেন চট্রগ্রাম জেলা সাতকানিয়া উপজেলার অধিবাসী অ্যাডভোকেট মোঃ রায়হানুল ওয়াজেদ চৌধুরী।
সদা হাস্যেজ্জ্বল, সদালাপী, অকৃত্রিম বন্ধুবৎসল এবং পরোপকারী হিসেবে সুপরিচিত অ্যাডভোকেট রায়হানুল ওয়াজেদ চৌধুরীর জন্ম চট্রগ্রাম জেলার সাতকানিয়ার থানার অন্তর্গত বারদোনা গ্রামের নিজ পৈতৃিক বাড়ীতে।

 

সাতকানিয়া মডেল হাইস্কুলের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাষ্টার আহমদুর রহমান চৌধুরীর মেঝ সন্তান । পিতার স্নেহধন্য এই ছেলেকে চোখে চোখে রাখতেন যেন সুন্দরভাবে জীবন গঠন করে প্রতিষ্ঠিত হয়। পিতার স্কুল থেকে এস‌এসসি পাশ করার পর ছেলেটার শহরের কলেজে পড়ার ইচ্ছা পোষন করার পরেও বাবা চোখের বাইরে দিতে রাজী হননি। নিকটস্থ সাতকানিয়া সরকারী কলেজে ভর্তি করিয়ে দেন।

 

 

এরপর পিতার ইচ্ছাতেই দেশের অন্যতম বেসরকারী বিশ্ববিদ্যালয় আইআইইউসি তে এলএলবি (অনার্স) এবং এলএলএম ডিগ্রি সম্পন্ন করেন। আইনে গ্রেজুয়েশন শেষ করে বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভোকেটশীপ পরীক্ষায় প্রথমবারেই উত্তীর্ণ হন এবং চট্রগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য হিসেবে আইন পেশায় নিয়োজিত হন। পরবর্তীতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসেবে বাংলাদেশে বার কাউন্সিলের তালিকাভুক্তির পরীক্ষায় অংশগ্রহণ করে সেখানেও প্রথমবারেই উত্তীর্ণ হন। বর্তমানে আইনজীবী হিসাবে বাংলাদেশ সুপ্রিমকোর্ট ও চট্টগ্রাম জজ কোর্ট এ আইন পেশায় নিয়োজিত আছেন।

 

 

এর পাশাপাশি দেশের নামকরা মাল্টিন্যাশনাল কোম্পানি, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের লিগ্যাল এডভাইজার হিসেবে কাজ করছে। সম্প্রতি জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার প্যানেল আইনজীবী হিসেবেও নিয়োগ পেয়েছেন।

 

 

মন্তব্য করুন

Your email address will not be published.