বাঁশখালীতে সন্ত্রাসী হামলায় মাদ্রাসার সহকারী পরিচালক সহ আহত ৩

 

বাঁশখালী প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালীতে পূর্ব শত্রুতার জের ধরে মনকিচর ইসলামিয়া এমদাদুল উলুম মাদ্রাসার সহকারী পরিচালক সহ আহত হয়েছেন ৩ জন। রবিবার (৯ মে) সন্ধা সাড়ে ৫ টার দিকে মাদ্রাসা সংলগ্ন গেইটে একটি দোকানে ইফতারী ক্রয় করতে গেলে তাদের উপর সন্ত্রাসীরা অতর্কিতভাবে হামলা করে।

স্থানীয় ও আহত সূত্রে জানা যায়, শীলকূপ ইউনিয়নের মনকিচর ইসলামীয়া এমদাদুল উলুম কওমী মাদ্রাসার ছাত্রদের সাথে স্থানীয় সুন্নী মতাদর্শের কয়েকজন অনুসারীর সাথে দীর্ঘ দিন পূর্বে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে লিখিত অভিযোগ দায়েরের পর বাঁশখালী থানায় সালিশী বৈঠকে দ্বিপক্ষীয় সমাধান হয়। কিন্তু বেশ কয়েকদিন যাবৎ পূর্বের এই মীমাংসিত ঘটনাকে সুন্নী মতাদর্শী ক্ষতিপয় স্থানীয় যুবক আবারো পুনরায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অপত্তিকর লেখালেখির কারনে পুনরায় দন্দের সৃষ্টি হয়। রবিবার সন্ধায় মাদ্রাসার পাশ্বর্বতী দোকানে মাও. ওবাইদুর রহমান (২৭) ইফতার সামগ্রী ক্রয় করতে গেলে পূর্ব থেকে ওৎপেতে থাকা সন্ত্রাসীরা লাঠিসোটা ও দেশীয় তৈরি দা কিরিচ দিয়ে হামলা চালায়। এ সময় তার শোরচিৎকারে মাদ্রাসার সহকারী পরিচালক হাফেজ আনিছুর রহমান (৩৫) ও তার অপর বড় ভাই আতিকুর রহমান (৩৮) এগিয়ে আসলে তাদের উপরও সন্ত্রাসীরা হামলা চালায়। আহত ৩ জনই মনকিচর ইসলামিয়া এমদাদুল উলুম মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ আবু বক্করের পুত্র। এ সময় স্থানীয়রা আহত ৩ ভাইকে উদ্ধার করে বাঁশখালী হাসপাতালে ভর্তি করে।

বাঁশখালী হাসপাতালের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক ডাঃ তানজিলা আফরিন জানান, আহতদের চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। একজনের অবস্থা গুরুতর।

আহত মাওলানা আতিকুর রহমান জানান,দীর্ঘ দিন যাবৎ সুন্নী মতাদর্শের জিয়াউল হক, শাহাদাত, বোরহান ও সাখাওয়াত আমাদের কওমী মাদ্রাসাকে কেন্দ্র করে আমাদের পরিবারের উপর ক্ষিপ্ত ছিল। আমার পিতার উপর ও তারা হামলা করেছিল। আজকেও আবার তারা পুনরায় আমাদের উপর হামলা চালিয়েছে।

এ বিষয়ে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিউল কবীর বলেন, মনকিচরে হামলার ঘটনা শুনেছি। লিখিত অভিযোগ হাতে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.