দীঘিনালায় ইউপি নির্বাচনে ১৪৫ প্রার্থীর মনোনয়ন বৈধ বাতিল ১

মো. মহাসিন মিয়া, দীঘিনালা

পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ টি ইউনিয়ন মেরুং, বোয়ালখালী ও কবাখালীতে ভোট গ্রহণ হবে আগামী ২৮ নভেম্বর। সকল ইউনিয়ন মিলিয়ে নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে সর্বমোট ১৪৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার।

নির্বাচন কমিশনের আইন অনুযায়ী বয়স কম থাকায় ১জন সাধারণ সদস্য পদপ্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানান। এর আগে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হতে ৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ১০জন, সাধারণ সদস্য পদে ১০৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩২ জন মনোনয়নপত্র দাখিল করেন।

৪ নভেম্বর (বৃহস্পতিবার) মনোনয়নপত্র যাচাই-বাছাই পরবর্তী আসন্ন মেরুং ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বায়িত্বরত রিটার্নিং অফিসার মো. মাইনুদ্দীন ও বোয়ালখালী-কবাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বায়িত্বরত অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শাহেনসা লতিফুল খায়ের প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা স্বর্না, দীঘিনালা থানার এএসআই মো. হানিফ প্রমূখ।

মেরুং ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বায়িত্বরত রিটার্নিং অফিসার মো. মাইনুদ্দীন বলেন, বাংলাদেশ নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ১ জনের বয়স কম থাকার কারনে মেরুং ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মিজানুর রহমান নামে এক সাধারণ সদস্য পদপ্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

এছাড়াও ৪ জন চেয়ারম্যান প্রার্থী, ১৩ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৪৫ জন সাধারণ সদস্য পদপ্রার্থীর মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, ১ নং মেরুং ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মাহমুদা বেগম, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান রহমান কবির রতন, স্বতন্ত্র প্রার্থী হেমাব্রত কার্বারী ও ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মো. আশরাফুল আলম।

২ নং বোয়ালখালী ও ৩ নং কবাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বায়িত্বরত রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শাহেনসা লতিফুল খায়ের বলেন, বোয়ালখালী ও কবাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহনের জন্য যারা মনোনয়নপত্র দাখিল করেছেন সকল প্রকার যাচাই-বাছাই শেষে সকল প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

এরমধ্যে ২ নং বোয়ালখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ২৭ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান প্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মো. মোস্তফা ও বর্তমান চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা।

একইসাথে ৩ নং কবাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৩০ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মো. আবদুল বারেক, স্বতন্ত্র প্রার্থী নলেজ চাকমা, স্বতন্ত্র প্রার্থী আবদুল কাইয়ুম ও স্বতন্ত্র প্রার্থী বিশ্ব কল্যান চাকমা।

মন্তব্য করুন

Your email address will not be published.