স্কটল্যান্ডকে উড়িয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল ভারত

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচ হেরে বিপদে পরা ভারত যেন আহত বাঘের মতো গর্জে উঠেছে। আগের ম্যাচে আফগানিস্তানকে স্রেফ উড়িয়ে দিয়েছিল বিরাট কোহলির দল। আজ স্কটল্যান্ডকে পাত্তাই দিল না ভারত। আগে বোলিং করে স্কটিশদের মাত্র ৮৫ রানে গুটিয়ে দিয়ে পরে ৯ উইকেটে ম্যাচ জিতেছে ভারতীয়রা।
বিজ্ঞাপন

বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হেরে সেমিফাইল অনিশ্চিত হয়ে পরেছে ভারতের। সমীকরনের হিসেবে যে সম্ভবনা টিকে আছে সেটা ধরে রাখতে হলে তারপর প্রতি ম্যাচই জিততে হবে ভারতকে। বিরাট কোহলির দল জিতছেও। একদিন আগে আফগানিস্তানের বিপক্ষে ৬৬ রানে জেতা ভারত আজ স্কটল্যান্ডের বিপক্ষেও বড় ব্যবধানের জয় পেল।

শুক্রবার (৫ নভেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে বোলিং করে স্কটল্যান্ডকে মাত্র ৮৫ রানে গুটিয়ে দেয় ভারত। শুরুতে গতির ঝড় তুলেছিলেন জাসপ্রিত বুমরাহ। পরে গতিতে কাঁপিয়েছেন মোহাম্মদ শামিও। স্পিন আক্রমণে রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে বরুণ চক্রবর্তী ছিলেন দুর্দান্ত। সব মিলিয়ে একশ পর্যন্ত যেতে পারেনি স্কটল্যান্ড।

১৭.৪ ওভারে ৮৫ রানে গুটিয়ে গেছে দলটি। ওপেনার জর্জ মানজি ১৯ বলে ২৪ রান করেছেন, সেটিই স্কটল্যান্ডের সর্বোচ্চ স্কোর। ছয়ে নেমে মাইকেল লিঙ্ক দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেছেন।

ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা চার ওভারে ১৫ রান খরচায় তিন উইকেট নিয়েছেন। মোহাম্মদ শামি তিন ওভারে ১৫ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন। বুমরাহ ৩.৪ ওভারে ১০ রান খরচায় নিয়েছেন দুই উইকেট।

স্কটল্যান্ডকে উড়িয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল ভারত

পরে ৮৫ রানের জবাব দিতে নেমে শুরুতে স্কটিশ বোলিং আক্রমণকে রীতিমতো ‘খুন’ করতে চাইলেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। মাত্র ৫ ওভারের ওপেনিং জুটিতে ৭০ রান তোলেন দুজন। রোহিত ১৬ বলে ৫টি চার ১টি ছয়ে ৩০ রান করে ফিরলে পরের ওভারে ফেরেন রাহুলও। কিন্তু কাজের কাজটা করে দিয়েছেন দুজন। রাহুল ১৯ বলে ৬টি চার ৩টি ছয়ে ঠিক ৫০ রান করে ফিরেছেন। ৬.৩ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের জন্য ৮৯ তুলে ফেলেছে ভারত।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

মন্তব্য করুন

Your email address will not be published.