সাতকানিয়ায় বিদ্রোহীদের দাপটে তটস্থ আওয়ামী লীগের নৌকা

 

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনের দিন যতই গড়িয়ে আসছে- আওয়ামী লীগের ভেতরে বাইরে চলছে নানান জল্পনা কল্পনা।

এমন কী! চায়ের দোকান থেকে শুরু করে হাটে বাজারে দোকান পাটে চলছে বিদ্রোহী বনাম আওয়ামী লীগ খোঁশ গল্প।

মূলত স্বতন্ত্র নাম দেয়া হলেও আদতে সবাই আওয়ামী লীগের বর্তমান পদবীধারী লোক।

এবং অনেকেই রয়েছেন কেন্দ্রীয় নেতা বা স্থানীয় সাংসদেরও অনুসারী- রয়েছেন স্থানীয় রাজনীতিতে ইউনিয়ন থেকে শুরু করে জেলা উপজেলার পর্যায়ের ও  বর্তমানে মূল পোষ্টের নেতারাও।

দলীয় পদবীধারী হলেও নির্বিঘ্নে কোন ধরনের রাখঢাক ছাড়াই শেখ হাসিনা মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রকাশ্যে শোডাউন বা গণমাধ্যমে নৌকার বিরুদ্ধে বক্তব্য দিয়ে সরাসরি আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রীর বিরুদ্ধাচারণ করে আসছেন তাদের অনেকেই।

গেলো ৭ই জানুয়ারী থেকে দিনের পর দিন দলীয় শৃংখলা পরিপন্থী কর্মকাণ্ড সাতকানিয়ায় অব্যাহত থাকলেও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ ছিলো চুপচাপ।

কিন্তু ১৮ই জানুয়ারী (মঙ্গলবার)সন্ধ্যায় সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের প্যাডে উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মোতালেব সিআইপি ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরীর সাক্ষর সম্বলিত একটি বার্তায় দলীয় বিদ্রোহীদের উদ্দেশ্যে নৌকাকে বিজয়ী করার লক্ষ্যে নির্বাচন থেকে সরে আসার অনুরোধ ও দলীয় শৃংখলা পরিপন্থীর অভিযোগে বহিস্কারের হুঁশিয়ারী প্রদান করা হয়।

জানাযায়-সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের দায়িত্বে থাকা এবং বর্তমানে নৌকার ইউপি চেয়ারম্যান উপজেলার ধর্মপুরে ইলিয়াস চৌধুরী,সাতকানিয়ার নলুয়ার বর্তমানে ইউপি চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিন জেলা মহিলা যুবলীগের দায়িত্বশীল নেত্রী এবং নলুয়ার সাবেক চেয়ারম্যান মরহুম মোঃআবছারের স্ত্রী তসলিমা আক্তার ও সাতকানিয়ার বাজালিয়ার সাবেক ছাত্রলীগ নেতা বর্তমানে বাজালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব লায়ন শহিদুল্লাহ চৌধুরী ও উপজেলার সোনাকানিয়া থেকে মোঃকামাল, জসীম উদদীন চৌধুরীসহ অনেক দায়িত্বশীল নেতাকর্মী সরাসরি নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়ায় দলের ভাবমূর্তি উপজেলা পেরিয়ে গোটা বাংলাদেশে নষ্ট হচ্ছে বলে জানান একাধিক রাজনৈতিক বিশ্লেষকরা।

তবে একাধিক বিদ্রোহী প্রার্থী গনমাধ্যমকে জানান-তারা নৌকার বিরুদ্ধে নয়- নৌকা মনোনীত ব্যক্তিদের অতীত কর্মকান্ডের বিরুদ্ধে-তাই তাদের এমন অবস্থান।

অন্যদিকে বিদ্রোহীদের বুলি উড়ানো কথাবার্তা গুলিকে সরাসরি প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতির শেখ হাসিনার নির্দেশনা পরিপন্থী বলে সাফ জানিয়ে দিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ।

 

এদিকে গনমাধ্যমের কাছে গোয়েন্দাতথ্য রয়েছে- বিদ্রোহীদের সাথে  উপজেলা পর্যায়ের কয়েকজন  আওয়ামী লীগনেতার সখ্যতার কারণেই মূলত তারা (বিদ্রোহীরা) পিছু হটছেনা।

মন্তব্য করুন

Your email address will not be published.