বাবুর্চি ইলিয়াসের হাতের জাদুতেই যেন স্বাদ আসে রান্নাতে

 

 

নিজস্ব প্রতিবেদক 

 

 

সাতকানিয়া উপজেলার মাদার্শার বাসিন্দা ইলিয়াস বাবুর্চি।

দীর্ঘ এক যুুগেরও বেশী সময় ধরে সাতকানিয়ার বিভিন্ন ইউনিয়নসহ পুরো দক্ষিন চট্টগ্রামের প্রতিটি উপজেলায় যার ডাক পড়েন মেজবান আর বিয়ে এবং রাজনৈতিক সভা সেমিনারসহ বিভিন্ন অনুষ্ঠানে রান্নার কাজের জন্য।

 

তিনি তার জাদুকরী কৌশলে এমন ভাবে রান্না করে পুরো চট্টগ্রামবাসীকে পাগল বানাচ্ছেন খাবার পরিবেশন করা হলেই আলাদা ভাবে বুঝা যায় যে এটা ইলিয়াস বাবুর্চির রান্না।

 

হঠাৎ করে একটি অনুষ্ঠান থেকে রান্নার কাজ সেরে আসা পথিমধ্যে দেখা হলো ইলিয়াস বাবুর্চির সাথে কথা হয় তার সাথে বিভিন্ন বিষয়ের উপর এবং রান্নার খুটিনাটি সম্পর্কে।

 

তিনি দেখতে সহজ সরল সাদামাঠা টাইপের লোক।

মুখে সবসময় হাসির রেখা পড়েই থাকে এবং চিবুতে থাকে পান।

বাবুর্চির কাজে নিজেকে নিয়োজিত করেই সৎভাবে চলে তার জীবিকা।

 

তাকে প্রশ্ন করা হয় সাতকানিয়ার এত বাবুর্চি থাকতে লোকজন আপনাকে বেঁচে নেয় কেন?

 

তিনি বলেন আসলে আমি ছোটকাল থেকেই বাবুর্চিদের সহকারি থাকতে থাকতে এক পর্যায়ে তাদের দেখানো ওথ রপ্ত করেই আজকে বাবুর্চি জগতে আমারও পদচারণ।

 

তাকে আরো প্রশ্ন করা হয়  যে আপনার পরিবেশন করা খাবার লোকজন যখন অনুষ্ঠানস্থলেই প্রশংসা করেন তখন আপনার অনুভূতিটা কেমন হয় -প্রতিত্তোরে তিনি বলেন সত্যি তখনি মনটা প্রশান্তি পাই একজন বাবুর্চির কাছে এর চেয়ে বড় কিছুই পাওয়ার নেই।

 

তিনি আরো বলেন আমি আমার এই সেবা সাতকানিয়াসহ  পুরো চট্টগ্রামে ছড়িয়ে দিতে চাই কেউ  যদি আমার এই সেবা নিতে চাই তাহলে আমার ব্যবহৃত মুঠোফোনে কল দিয়ে রান্নার সেবা গ্রহণ করতে পারেন বিশেষ ছাড়ে

 

+8801867162929 (ইলিয়াস বাবুর্চি)

সাতকানিয়া মাদার্শা।

 

মন্তব্য করুন

Your email address will not be published.