সম্পত্তির বিরোধে ধর্ষণের মামলা, মিথ্যা প্রমাণে বাদী কারাগারে

মিরসরাইয়ে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে  প্রতিপক্ষের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা করেছিলেন কনিকা রানী দাশ (৪৭) নামে এক নারী। তদন্তে সেই মামলা মিথ্যা প্রমানিত হয়। পরে সেই মিথ্যা মামলার আসামি বাদীর বিরুদ্ধে পাল্টা মানহানির মামলা করেন। অবশেষে মিথ্যাচার করায় কনিকা রানী দাশকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ চট্টগ্রামের বিচারক ফেরদৌস আরা আজ এ আদেশ দেন।

কারাগারে যাওয়া কনিকা রানী দাশ মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার চরশরত এলাকার মগাদিয়ার হীরা লাল দাশের স্ত্রী।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘৭ আগস্ট কনিকা দাশ, তার স্বামীসহ পাঁচজনের বিরুদ্ধে মিথ্যা মামলার মাধ্যমে মানহানির অভিযোগে একটি মামলা করেন জোরারগঞ্জ এলাকার পোলট্রি ব্যবসায়ী জীবন কৃষ্ণ দাশ। এ মামলায় কনিকা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

এর আগে ২০২০ সালের ৯ নভেম্বর কনিকা ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা করেন। মামলায় কনিকার স্বামীসহ পাঁচজনকে সাক্ষী রাখেন। আসামি করা হয় জীবন কৃষ্ণকে। মামলায় ভুয়া মেডিকেল সনদও দেওয়া হয়। পরে আদালত বিষয়টি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) পাঠায়। পিবিআই তদন্তে সত্যতা না পেয়ে গত বছরের ২৭ ফেব্রুয়ারি আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয়। পরে আদালত এটি গ্রহণ করে মামলাটি খারিজ করে দেন।

মন্তব্য করুন

Your email address will not be published.