ঋণখেলাপি হাবিব স্টিল মিলের সম্পত্তি ক্রোকের নির্দেশ

৯১ কোটি টাকা খেলাপি ঋণের বিপরীতের ইস্টার্ন ব্যাংকের করা এক মামলায় হাবিব গ্রুপের হাবিব স্টিল মিলের ২৮০ শতক জমি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম অর্থ ঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ নির্দেশ দেন

আদালত সূত্র জানায়, হাবিব গ্রুপের প্রতিষ্ঠান হাবিব স্টিল লিমিটেডের কাছে ৯০ কোটি ৯৮ লাখ টাকা পাাওনা রয়েছে ইস্টার্ন ব্যাংক আগ্রাবাদ শাখার। এই পাওনা আদায়ে চলতি বছরের ৫ জুন চট্টগ্রাম অর্থঋণ আদালতে মামলা দায়ের করে ইস্টার্ন ব্যাংক কৃর্তৃপক্ষ। মামলায় প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মো. আব্দুল কাদের, ইয়াসিন আলী ও ইয়াকুব আলীকে বিবাদী করা হয়।

অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, মামলায় বাদিপক্ষের আবেদনের প্রেক্ষিতে আদালত হাবিব স্টিলের সীতাকুণ্ডের জাহানাবাদ এলাকার ২৮০ শতক জমি ক্রোকের নির্দেশ দেন।

এর আগে আরেকটি আর্থিক প্রতিষ্ঠানের দায়ের করা মামলায় গত ৮ আগস্ট হাবিব গ্রুপের চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (ষষ্ঠ আদালত)।

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের করা ১ কোটি ৮০ লাখ টাকার চেক প্রতারণার তিনটি মামলায় হাবিব গ্রুপের প্রতিষ্ঠান রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যান ইয়াকুব আলী, ব্যবস্থাপনা পরিচালক সালমান হাবিব এবং তিন পরিচালক ইয়াসিন আলী, মাশরুপ হাবিব, তানভীর হাবিবের বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.