মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : নওফেল

বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, সকল ধর্ম ও ধর্মীয় প্রতিষ্ঠানের সংস্কারের মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনাকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে ও এগিয়ে যাবে দুর্বার গতিতে
শুক্রবার (১০ মার্চ) নগরীর এনায়েত বাজার কেদারনাথ জোড় শিব মন্দিরের পুনঃনির্মান ও ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, নগরীর ২২নং এনায়েত বাজার ওয়ার্ডের কেদারনাথ কলোনীর জোড় শিব মন্দির সনাতন ধর্মাবলম্বীদের একটি অতি প্রাচীনতম মন্দির। বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলে সনাতন ধর্ম প্রচারে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। অত্যন্ত প্রাচীন এই মন্দিরের পূনঃসংস্কার কাজের মাধ্যমে এই মন্দিরকে আরো দৃষ্টি নন্দন করার এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। এসময় তিনি মন্দিরে পূনঃসংস্কার কাজে সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।
সনাতন ধর্ম সংসদ কমিটির সভাপতি উত্তম দে ও মন্দির পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক শিবু প্রসাদ চৌধুরীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চু, মহিলা কাউন্সিলর নিলু নাগ, বিপু ঘোষ বিলু, মনিন্দ্র কুমার দে, মহাদেব ঘোষ, দুলাল মজুমদার, অরুন ধর, কাঞ্চন ভট্টাচার্য, অজিত ভট্টাচার্য, বিপ্লব দে, টুটুল মজুমদার, মঙ্গল পাল, আশিষ নাথ, শ্যামল দে, প্রকাশ ঘোষ, জয় দেব বিশ্বাস, উজ্জ্বল মজুমদার, রুমা দাশ, রতন দে, তুহিন চৌধুরী শানু, তপন দে, সুমন সিং, বিপ্লব ঘোষ, সজীব দাশ, তন্ময় দত্ত, সৌরভ ভট্টাচার্য, গোয়ালপাড়া মহিলা সংঘের পূজা কমিটির গীতা রুদ্র গোয়ালপাড়া মঙ্গলময়ী কালী মন্দির কমিটির প্রকাশ ঘোষ, বজ্রধাম মন্দির কমিটির সাধারণ সম্পাদক শিমুল দাশ, নন্দনকানন রথের পুকুর পাড় বালক সাধুর আশ্রমের সাধারণ সম্পাদক মৃনাল কান্তি দত্ত প্রমুখ।

মন্তব্য করুন

Your email address will not be published.