চাকরির প্রলোভনে ধর্ষণের অপরাধে ২ জনের যাবজ্জীবন

 

চট্টগ্রাম ব্যুরো: চাকরির প্রলোভন দেখিয়ে এক তরুণীকে নিয়ে জিম্মি করে ধর্ষণের অপরাধে দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত দু’জনকে ৫ লাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও দুই বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

বুধবার (৫ এপ্রিল) চট্টগ্রামের সপ্তম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফেরদৌস আরা এ রায় দিয়েছেন বলে আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন জানিয়েছেন।

দণ্ডিতরা হল- সাইফুল ইসলাম ফারুক (২২) ও বদিউল আলম (৪৬)। এদের মধ্যে সাইফুল পলাতক আছেন।

মামলার নথি পর্যালোচনায় জানা গেছে, ২০১৮ সালের ২৪ জুন কক্সবাজার জেলার চকরিয়া থেকে এক তরুণীকে চাকরির আশ্বাস দিয়ে চট্টগ্রাম নগরীতে আনে ফারুক। তাকে নগরীর সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি ডিটি রোডে একটি বাসায় রেখে তিনদিন ধরে কয়েক দফা ধর্ষণ করে। এরপর বদিউল আলমসহ মিলে পতিতাবৃত্তিতে বাধ্য করার চেষ্টা করে। তরুণী কৌশলে তার বাবাকে মোবাইলে বিষয়টি জানায়।

খবর পেয়ে পরে সদরঘাট থানার পুলিশ ওই তরুণীকে উদ্ধার করে। তরুণী বাদী হয়ে সদরঘাট থানায় ধর্ষণের অভিযোগে একটি এবং পতিতাবৃত্তিতে বাধ্য করার চেষ্টার অভিযোগে মানবপাচার আইনে আরেকটি মামলা করেন।

ধর্ষণের মামলায় ওই বছরের ১ নভেম্বর আদালতে দু’জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন সদরঘাট থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ রুহুল আমিন।

২০২০ সালের ৫ অক্টোবর আসামিদের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। রাষ্ট্রপক্ষে উপস্থাপন করা ছয়জনের সাক্ষ্য নিয়ে আসামি ফারুকে ধর্ষণের দায়ে এবং বদিউল আলমকে এতে সহায়তার অপরাধে সাজা দেন আদালত।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত বদিউল আলমকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.