বিলে ঘাসকাটাকে কেন্দ্র করে অস্ত্রবাজি, অস্ত্রসহ আটক দূর্বৃত্তরা 

নিজস্ব প্রতিবেদক 
চট্টগ্রামের সাতকানিয়ায় গরু মোটাজাতকরণের উপকরণ ঘাস কাটাকে কেন্দ্র করে অস্ত্রবাজির ঘটনা ঘটেছে।
ঘটনায় একটি অস্ত্রসহ ৪জনকে ঘটনাস্থল থেকে আটক করে জনতা পরে তাদেরকে তোলে দেয়া হয় থানা পুলিশের হাতে।
২০শে জানিয়ারি (শনিবার) দুপুর ১টায় সাতকানিয়া রাস্তার মাথার ষ্টেশনে কেঁওচিয়ার ৯নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আব্দুল মান্নানকে গুলি করতে আসলে এই ঘটনা ঘটে।
ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন উপজেলার উত্তর ঢেমশার ৪নং ওয়ার্ডের  আলমগীর পাড়ার হারুন প্রকাশ হারুনুর রশীদের ছেলে মো:ফয়সাল উদদীন(২৬),একই এলাকার হারুনের ছেলে সামিউল হাসান,এবং উত্তর ঢেমশার মাইজ পাড়া এলাকার খোর্শেদ আলমের ছেলে রাশেদ বিন ছালেহ,ও মাইজ পাড়ার হেলালের ছেলে মো: শাহাদাত হোসেন মিশলু।
কেঁওচিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য আব্দুল মান্নান বলেন, আমি ইউপি সদস্য পদ থেকে পরাজিত হলে চিন্তা করছি উদ্যোক্তা হয়ে নিজে কিছু একটা করি তাই আমি একটা ছোটখাটো গরুর ফার্ম করছি,আর গরুর জন্য ঘাস ক্ষেত করেছি।
কিন্তু আমার জমি থেকে কারা বা কে প্রতিদিন ঘাস কেটে নিয়ে যায় আমি চোখে দেখিনা,হঠাৎ আজকে একটা ছেলেকে ঘাস কাটতে দেখলে তাকে আমি চোর বলে ধরার চেষ্টা করলে সে পালিয়ে যায়।
পরে ওই ছেলে তার অপরাপর সাঙ্গপাঙ্গকে নিয়ে এসে আমাকে প্রকাশ্যে অস্ত্র নিয়ে দৌড়াতে থাকে একপর্যায়ে রাস্তার মাথার লোকজন তাদের(৪জনকে) অস্ত্রসহ আটক করেন,পরে একজনের পিতা আসলে তাকেসহ মোট ৫জনকে স্থানীয়রা ধরে পুলিশকে তোলে দেয় একটি অস্ত্রসহ।
তিনি আরো বলেন ৫জন ধরা পড়লেও ৪/৫জন পালিয়েছে ঘটনাস্থল থেকে তাদের সবাইকে রাস্তার মাথা এলাকার সিসিটিভির ফুটেজ চেক করলেই ধরা সম্ভব।
এদিকে কেঁওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান আলী বলেন আমি এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, তিনি আরো বলেন –
জোর করে ঘাস কেটে নেওয়াতে বাধা দেওয়া,
সাতকানিয়া রাস্তারমাথায় সাবেক ইউপি মেম্বার আব্দুল মান্নান কে প্রকাশ্য দিবালোকে গুলি করার সময় জনগণের প্রতিরোধে ৫ জনকে অস্ত্র ও মটরসাইকেল সহ পুলিশের হাতে স্থানীয়রা সোপর্দ করেন।
দীর্ঘ দিন যাবত রাজনৈতিক ছত্রছাঁয়ায় সাতকানিয়া রাস্তারমাথায় চাঁদাবাজি মাদক ছিনতায় অপহরণ এবং আড়তের দোকান থেকে নিয়মিত চাঁদাবাজি করতেন।
 এসব বিষয়ে আজ বাদে এশার নামাজের পর রাস্তারমাথার ব্যবসীয়দের নিয়ে মতবিনিময় সভা আয়োজন করা হয়েছে এই ঘটনাটি  সেটাকে বানচাল করার ষড়যন্ত্র কিনা সেটাও দেখার বিষয়।
আমি এসবের বিরুদ্ধে   চট্টগ্রাম ১৪ ও ১৫ আসনের নবনির্বাচিত মাননীয় সংসদ সদস্য ও সাতকানিয়া পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
এদিকে সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগনেতা বিশিষ্ট শিল্পপতি কেঁওচিয়ার আলহাজ্ব শামসুল ইসলাম বলেন,আমি এমপি মোতালেব সিআইপির নির্বাচনের সময়ও মোতালেব ভাইকে সাক্ষী রেখে এলাকাবাসীকে বলেছিল মোতালেব ভাই এমপি হলে এই জনপদে দীর্ঘদিন ধরে চলা নৈরাজ্যের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
তারই আলোকে আজকে বুকে সাহস নিয়ে এলাকাবাসীরা প্রকাশ্যে অস্ত্রধারীদের ধরতে সক্ষম হয়েছেন।
আমি আগেও প্রকাশ্যে বলেছিলাম ৭ই জানুয়ারির নির্বাচনের পরে যে কোন মূল্যে ব্যবসায়ীদের পাশে থেকে এসব চাঁদাবাজদের প্রতিহত করব।
তিনি আরো বলেন,  আজ বাদে এশার রাস্তারমাথার ব্যবসীয়দের নিয়ে এসব গ্যাং এর বিরুদ্ধে চেয়ারম্যান ওসমান আলী ভাইয়ের মতবিনিময় সভার তারিখ ছিলো   সেটাকে বানচাল করার ষড়যন্ত্র কিনা সেটাও দেখার বিষয়।
এদিকে সাতকানিয়া থানার এসআই আবু বক্কর বলেন,ঘটনাস্থল থেকে আমরা অস্ত্রসহ ৪জনকে গ্রেফতার করি পরে ছেলেকে বাঁচাতে তার পিতা আসলে স্থানীয়রা তাকেও আটক করেন।
মন্তব্য করুন

Your email address will not be published.