বাঁশখালীতে ড্রাম বসিয়ে সড়ক বন্ধ করে গরু-ছাগলের হাট, রোগী নিয়ে পার হতেই রিকশা চালককে বেধড়ক মারধর

 

 

 

 

বাঁশখালী চট্টগ্রাম প্রতিনিধিঃ

 

চট্টগ্রামের বাঁশখালীতে সড়কে ড্রাম বসিয়ে রাস্তা বন্ধ করে কুরবানির পশুর হাট বসিয়েছে ইজারাদাররা। এতে সড়কে চলাচলরত হাজার হাজার মানুষ সারাদিন দুর্ভোগ পোহাতে হয়েছে।

বাঁশখালীর সবচেয়ে প্রাচীন জালিয়াখালী নতুন বাজারের সোজ মাঝখানে বয়ে যাওয়া হাজারো মানুষ চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে চলছে গরু-ছাগল বেচাকেনা। সড়কের ওপর গরু দিয়ে এমনভাবে পথ আটকানো থাকে যা দেখে যে কারও মনে হতে পারে এটি কোনো সড়ক নয়, বরং গরুর হাট। এমন অবস্থায় যানবাহন চলাচলে যেমন ভোগান্তি বাড়ছে তেমনি দুর্ভোগ বাড়ছে স্থানীয়দেরও।

 

 

গত বুধবার (১২ জুন) বিকেলে পবিত্র ইদুল আযহা উপলক্ষে জালিয়াখালী বাজারে গরুর হাঁট বসিয়ে সড়কের প্রবেশপথ বন্ধ করে দেয় ইজারাদার। এ সময় চরম দূর্ভোগে পড়ে পথচারীসহ স্থানীয় কয়েক হাজার লোকজন। মো. নুরুল হক নামে এক অটোরিকশা চালক দু’জন মহিলা রোগীকে চিকিৎসার জন্য বাজারস্থ একজন চিকিৎসকের চেম্বার নিয়ে যাওয়ার সময় বাজারের প্রবেশপথ পার হয়ে কিছুটা গেলেই ইজারাদারের লোকজন তাকে বাঁধা প্রদান করে। রিকশা চালক রোগীকে ডাক্তারের কাছে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার কথা বললে ইজারাদারের লোকজন রিকশা যাত্রী দুই মহিলা রোগীকে পথিমধ্যে নামিয়ে দেয়।

 

 

 

এরপর ইজারাদার আব্দুর রশিদ ও আবু তালেবের নের্তৃত্বে হোসাইন, লোকমান, রুবেল, জকরিয়া, হেলাল, করিম, নাছির এসে ‘তোকে বাজারের ভিতরে কে ডুকতে বলেছে’ বলে বেধড়ক মারধর ও গুরুতর জখম করে। এসময় ঘটনাস্থল থেকে স্থানীয়রা গুরুতর আহত রিকশাচালককে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসেন। আহত রিকসা চালক বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনা ইজারাদার আব্দুর রশিদের সাথে মুঠোফোনে সড়ক বন্ধ করে গরুর বাজার বসানোর কোন নিয়ম আছে কিনা জানতে চাওয়া হলে তার মোবাইল ফোন টি কেটে দিয়ে মোবাইল বন্ধ করে দেন।

 

 

 

স্থানীয় ব্যবসায়ীরা জানান, হাটবারে দোকান খোলা নিয়ে বিপাকে পড়েন তারা। হাট শেষে অপরিচ্ছন্ন, নোংরা বর্জ্যের গন্ধে অসুস্থ হয়ে পড়েন কেউ কেউ। ব্যবসায়ী ও স্থানীয়রা সড়কের জনদুর্ভোগ লাঘবে শিগগিরই প্রশাসনের দৃষ্টি কামনা করেন। তাদের প্রত্যাশা, অতি দ্রুত যাতে গরুর হাটটি অন্যত্র সরিয়ে নেওয়া হয়।

এই হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে এলাকাবাসী। বাজারের প্রধানসড়ক বন্ধ করে জনভোগান্তি সৃষ্ঠি করা একটি নজিরবিহীন ঘটনা বলে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানান সচেতন মহল। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবীও জানান তারা।

 

ছবি: বাজারের ইজারাদার কর্তৃক গুরুতর আহত রিকশাচালক মো.

মন্তব্য করুন

Your email address will not be published.