তিন হাজার লিটার চোরাই তেল সহ আটক দুই

নিজস্ব প্রতিবেদক : নগরের বন্দর থানার আনন্দবাজার এলাকার শওকত গ্যারেজ থেকে ৩ হাজার লিটার তেল ও তেল পরিবহনের একটি গাড়ি সহ  বিভিন্ন সরকারি-বেসরকারি গাড়ির তেল চুরির সংঘবদ্ধ চক্রের ২ সদস্যকে আটক করেছে র‌্যাব-৭।

আটকৃতরা হলেন- বন্দর থানার মাইলের মাথা এলাকার আজিজ বিল্ডিংয়ের মৃত আব্দুল মালেকের ছেলে মো. শাহাবউদ্দিন (৩৩) ও ভোলা জেলার লালমোহন থানার বালুরচর বাজার এলাকার আব্দুল আলীমের ছেলে মো. শাহীন (২৯)।

আজ বৃহস্পতিবার  রাতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক নূরুল আবছার।

নূরুল আবছার জানান, বুধবার (৫ মে) বিকাল পৌনে ৪টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অবৈধ উপায়ে চোরাই তেল ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে ট্রাকে ড্রাম ভর্তি ৩ হাজার লিটার চোরাই ডিজেল উদ্ধার করা হয়। একটি ট্রাকটি (ঢাকা মেট্রো ন-১৩-২২৬৮) জব্দ করা হয়। এসময় সরকারি-বেসরকারি গাড়ির তেল চুরির সংঘবদ্ধ চক্রের ২ সদস্যকে আটক করা হয়।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম সিটি করপোরেশনসহ বিভিন্ন সরকারি ও বে-সরকারি সংস্থার গাড়ির অসাধু চালকদের যোগসাজশে অবৈধ উপায়ে ডিজেল ক্রয় করে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করে আসছে। উদ্ধার ৩ হাজার লিটার চোরাইকৃত ডিজেলের আনুমানিক মূল্য ২ লাখ ৪ হাজার টাকা এবং জব্দকৃত ট্রাকের আনুমানিক মূল্য ২০ লাখ টাকা। আটকৃতদের বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published.