সিআইডি অফিসার পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেফতার!

নিজস্ব প্রতিবেদক : সিআইডি অফিসার পরিচয়ে প্রতারণা করার সময় এক যুবক ধরা পড়েছে। গ্রেফতারকৃত ভুয়া অফিসারের নাম জয় বড়ুয়া জয়ন্ত (২২)। তিনি রাঙ্গুনিয়া উপজেলার উত্তর পদুয়া আশুতোষ বড়ুয়া বাড়ির লিটন বড়ুয়ার ছেলে।

৮ মে শনিবার রাত ১১টায় পতেঙ্গা থানার স্টিলমিল বাজারের আলীপ্লাজা শপিংমল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ১০ হাজার টাকা ও ভুয়া এনজিও সংস্থার পরিচয়পত্র জব্দ করা হয়।

মামলার এজাহারে জানা যায়, জয় বড়ুয়া পরিচয়পত্র প্রদর্শনের মাধ্যমে নিজেকে সিআইডি অফিসার পরিচয় দিয়ে ইসমাইলের বাটার শোরুমে প্রবেশ করেন। পরে শোরুমে আগত কাস্টমাররা মাস্ক পরিধান না করায় তাদের সেখান থেকে বের করে দেন। এরপর দোকান মালিক ইসমাইল হোসেনকে স্বাস্থ্যবিধি উপেক্ষা এবং নির্ধারিত সময়ের পরও দোকান খোলা রাখার জন্য ৫ লাখ টাকা জরিমানা করার ভয়ভীতি দেখান।

পরে কয়েক দফা আলোচনার মাধ্যমে জরিমানার টাকা ১ লাখে নেমে আসে। শোরুম মালিক বেচা বিক্রি না থাকায় কাকুতি-মিনতি করে ১০ হাজার টাকা দেওয়ার প্রস্তাব দেন। প্রতারক জয় বড়ুয়া এতে রাজি হলে ইসমাইলের মনে সন্দেহ জাগে। এরপর তিনি কৌশলে মার্কেট কমিটির মাধ্যমে পতেঙ্গা থানায় খবর দিলে পুলিশ এসে ভুয়া সিআইডি অফিসারকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে পতেঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবায়ের সৈয়দ জানান, সাধারণত ঈদ কিংবা কোন উৎসব আসলে এ ধরনের ঘটনা বাড়তে থাকে। এখন আরও লকডাউন চলছে। এ সুযোগে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে প্রতারণার সুযোগ বেশি। আসামিকে রিমান্ডে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে।

 

মন্তব্য করুন

Your email address will not be published.