পটিয়ায় লবণ বোঝাই ট্রাক থেকে দেড় কোটি টাকার ইয়াবাসহ ২ জন আটক

পটিয়া প্রতিনিধি

চট্টগ্রামের পটিয়ার কমল মুন্সিরহাট এলাকায় অভিযান চালিয়ে লবণবোঝাই একটি ট্রাক থেকে ৪৮ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে পটিয়া থানা পুলিশ। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজারমূল্য প্রায় ১ কোটি ৪৪ লাখ টাকা।

সোমবার (২৪ মে) রাত দশটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের উপজেলার কমল মুন্সিরহাট এলাকায় অভিযান চালায় পটিয়া থানা পুলিশ। এ সময় ইয়াবার চালান পরিবহনের দায়ে বোঝাইকৃত লবণসহ একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট ২৪-৩১২৭) জব্দ করা হয়ে।

আটককৃতরা হলেন ট্রাকের চালক মোহাম্মদ মাসুম মিয়া (৪০)। তিনি ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানার বলাশপুর এলাকার নুরুল ইসলামের ছেলে। হেলপার আলো হোসেনও (৩০) একই এলাকার আবদুল খালেকের ছেলে বলে জানিয়েছে পুলিশ। এর আগে একই পদ্ধতিতে ইয়াবা পরিবহনের দায়ে র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছিলেন আলোর পিতা আবদুল খালেকও।

পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান জানান, কক্সবাজার থেকে ইয়াবার চালান আসছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলার চট্টগ্রাম কক্সবাজার আরকান মহাসড়কের কমলমুন্সিরহাট এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায় পটিয়া থানা পুলিশ। এ সময় লবণবোঝাই একটি ট্রাক দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ট্রাকটিকে থামিয়ে তল্লাশি করা হয়। তল্লাশির পর ট্রাকে লুকানো ৪৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়, যার বাজারমূল্য আনুমানিক প্রায় ১ কোটি ৪৪ লাখ টাকা।

তারিক রহমান জানান, আটক দুই মাদক চোরাকারবারির বিরুদ্ধে মাদক আইনে মামলা রজু করা হয়েছে। মঙ্গলবার (২৫ মে) সকালে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, পরিবহন সেক্টরে এ চক্রটির বেশ কিছু সিন্ডিকেট রয়েছে। নিজেদের পেশার আড়ালে গোপনে মাদক কারবারির সাথে জড়িত তারা। কক্সবাজারের স্থানীয় কিছু দালাল ও মাদক ডিলাররের যোগসাজশে পণ্যবাহী পরিবহনের চালক ও সহকারীদের মোটা অঙ্কের টাকার বিনিময়ে ঢাকায় পাচার করা হচ্ছে ইয়াবা। এই চক্রের নিয়ন্ত্রণকারীরা টেকনাফের দালাল রফিক এবং ব্যবস্থাপনার সার্বিক দায়িত্বে রয়েছে চালক মাসুম।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ আগস্ট ১ লাখ ৯৬ হাজার পিস ইয়াবাসহ লবণবোঝাই ট্রাকের চালক মাসুম মিয়া ও সহকারী আলো হোসেনের পিতা আবদুল খালেক নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল এলাকায় র‌্যাব-১-এর হাতে গ্রেপ্তার হয়েছিল বলে জানা গেছে পুলিশ সূত্রে।

মন্তব্য করুন

Your email address will not be published.