চট্টগ্রামের ৫ উপজেলায় ডিসেম্বরেই আওয়ামী লীগের সম্মেলন

প্রকাশিত: ১০:৩২ পূর্বাহ্ণ, জুন ৯, ২০২১

 

সাংগঠনিক কার্যক্রমে গতি আনতে মেয়াদোত্তীর্ণ দক্ষিণ চট্টগ্রামের ৫ উপজেলার সম্মেলন আগামী ডিসেম্বরের মধ্যেই করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এর আগে করতে হবে ওই উপজেলাগুলোর প্রতিটি ওয়ার্ড ইউনিয়নের সম্মেলন।

মঙ্গলবার দুপুরে ঢাকায় ধানমণ্ডির দলীয় সভানেত্রীর কার্যালয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূল নেতৃবৃন্দের সঙ্গে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের বৈঠকের পর এ নির্দেশনা দেওয়া হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, সাংগঠনিক কার্যক্রমে গতি আনতে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া, পটিয়া, আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে আগামী অক্টোবর মাসের মধ্যে উল্লেখিত ৫টি উপজেলাধীন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের এবং আগামী ডিসেম্বর মাসের মধ্যে ওই ৫টি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়। একই সাথে উপস্থিত দলীয় সংসদ সদস্যদের সঙ্গে দূরত্ব কমিয়ে দলের সাংগঠনিক গতিশীলতা ও শক্তি বৃদ্ধিতে ঐক্যবদ্ধভাবে কাজ করার সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি’র সভাপতিত্বে এবং চট্টগ্রাম বিভাগের দায়িত্ব প্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি সহ উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী, চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন হিরু, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুজ্জামান চৌধুরী ও সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী ও সাধারণ সম্পাদক এম এ মালেক এবং কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হায়দার আলী রনি।

আজ বোয়ালখালীসহ বাকী উপজেলাগুলোর নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক হবে বলে জানা গেছে।