বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রামের সমন্বয়ক হলেন ড. হোছামুদ্দিন

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম’র আঞ্চলিক সমন্বয়ক নির্বাচিত হয়েছেন ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন। মঙ্গলবার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদার স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে আগামী দুই বছরের জন্য তাঁকে এ অনুমোদন দেয়া হয়।

এর আগে তিনি মানবাধিকার কমিশন চট্টগ্রাম দক্ষিণ জেলা আঞ্চলিক শাখার প্রেসিডেন্ট হিসেবে মানবাধিকার কর্মকাণ্ডে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন। মানবাধিকার কমিশন ছাড়াও, চট্টগ্রামের সামাজিক ও শিক্ষা অঙ্গনে তাঁর ভূমিকা অগ্রগণ্য।

এছাড়াও তিনি আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রামের বিভাগীয় সদস্য সচিব, চট্টগ্রাম ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান, এরাবিয়ান লিডারশিপ মাদ্রাসার চেয়ারম্যান, চট্টগ্রাম উইকেয়ার সোসাইটির(অটিজম বিষয়ক) ভাইস চেয়ারম্যান, বায়তুশরফ ইসলামিক রিসার্চ ইনস্টিটিউট বাংলাদেশের পরিচালক, সাতকানিয়া সমিতি চট্টগ্রামের আজীবন সদস্য, আমেরিকান সরকারের অর্থায়নে পরিচালিত English Access Microscholarship Program এর চট্টগ্রাম শাখার কো-অর্ডিনেটর, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল স্কুল সি আই এস পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রতিষ্ঠাতা সদস্যসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত।

মন্তব্য করুন

Your email address will not be published.