সাতকানিয়ায় সওজের অর্ধশত কোটি টাকার জায়গা উদ্ধার

সাতকানিয়া প্রতিনিধি:

সাতকানিয়া উপজেলায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাট স্টেশনে সওজের জায়গায় গড়ে ওঠা অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত সওজের এ উচ্ছেদ অভিযান চলে। এতে প্রায় অর্ধশত কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করা হয়।

সড়ক ও জনপথ বিভাগের চট্টগ্রাম জোনের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম ও এ অভিযান পরিচালনা করেন। এ সময় পুলিশ, সাংবাদিক, ফায়ার সার্ভিস, স্থানীয় বিদ্যুৎ বিভাগ ও সওজের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

অভিযানে রাস্তার দুই পাশে গড়ে উঠা খাবার হোটেল, ঔষুধের দোকান, ফলের দোকান সহ বিভিন্ন পাকা ও অর্ধপাকা স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম জানান, সওজ কর্তৃপক্ষ বহুবার উচ্ছেদ অভিযান চালিয়েছে। কিন্তু উচ্ছেদ অভিযানের ফলাফল বেশি দিন স্থায়ী হয়নি। উচ্ছেদের পর আবারও দোকানপাট বসিয়ে ধীরে ধীরে পূর্বের অবস্থায় ফিরে আসে। মঙ্গলবার আবারও সওজ কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালিয়েছে। অভিযানে বিভিন্ন পাকা-অর্ধপাকা অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাটে সওজের সড়কের ওপর অবৈধভাবে সড়ক দখল করে রাখার কারণে সড়কে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়ে আসছিল।

মন্তব্য করুন

Your email address will not be published.