ভিসার টাকা ফেরত চাওয়ায় বাঁশখালীর যুবককে ছুরিকাঘাতে হত্যা

বাঁশখালী প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালীতে ভিসার টাকা ফেরত চাওয়ায় ছুরিকাঘাতে মনজুর আলম প্রকাশ বাবুল (৪৩) নামের এক যুবক খুন হয়েছে।

নিহত মনজুর আলম প্রকাশ বাবুল উপজেলার ছনুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আজিজুর রহমান পাড়া এলাকার মৃত দলিলুর রহমানের ছেলে। আজ শুক্রবার সকাল ১০টার দিকে এই খুনের ঘটনা ঘটে।

নিহতের ছোট ভাই হাফেজ মাওলানা মোহাম্মদ মনছুর আলম বলেন, আমার বড় ভাই খুনি মোঃ সোহেল থেকে তিন বছর আগে ৩ সাড়ে তিন লক্ষ টাকা দিয়ে একটি ভিসা ক্রয় করেন। তবে ভিসা ক্রয় করার সময় যে চাকরির কথা ছিল বিদেশ গিয়ে তা না দিয়ে এমনিতে বসিয়ে রাখে।

জিজ্ঞেস করলে আজকে দিব কালকে দিব এভাবে অনেক দিন পর্যন্ত বসিয়ে রাখে। একবেলা খেতে দিলেও দুই বেলা খেতে দিতেন না এমনকি বাসার যে ওয়াইফাই লাইন ছিল তাও বিচ্ছিন্ন করে দেয়া হয়। যাতে বাংলাদেশ পরিবারের সাথে যোগাযোগ করতে না পারে।

এভাবে তিন চার মাস অপেক্ষা করার পরও যখন ভিসার কথা মতো চাকরি দিচ্ছে না উপায় না দেখে আমার ভাই বাসার পাশে কিছু লোকজনকে উক্ত বিষয়টি শেয়ার করে। পরে চট্টগ্রাম জেলার রাউজান এলাকার কিছু ভাইদের সহযোগিতায় বাংলাদেশে চলে আসে।

দেশে এসে ভিসার টাকা জন্য আদালতে মামলা করেন। মামলা চলাকালীন অবস্থায় স্থানীয় চেয়ারম্যান বিষয়টি সমাধান করতে চেষ্টা করলেও মোঃ সোহেলের পরিবার এতে রাজি হয়নি।

এমতাবস্থায় আজ সকালে ভিসার টাকা ফেরত দেওয়ার কথা বলে তাদের এলাকার ডেকে নিয়ে গিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে আমার ভাইকে ছুরিকাঘাত করে। এ সময় আমার ভাইয়ের চিৎকারে এলাকার লোকজন গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেন।

এরপর তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমার ভাইয়ের খুনির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি আমি।

এ বিষয়ে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, ছুরিকাহত মনজুরকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। মারা যাওয়ার আগে তার সাথে হওয়া ঘটনা পরিবারের সদস্যদের কাছে বলে যান।

পরে সেনাবাহিনীর টহল দল অভিযুক্ত মোঃ সোহেলকে আটক করে পুলিশে সোপর্দ করে।

মন্তব্য করুন

Your email address will not be published.