রেজিস্ট্রেশন ছাড়া টিকা দেওয়ার অভিযোগ: এমটি’র বিরুদ্ধে তদন্ত কমিটি

রেজিস্ট্রেশন ছাড়া ভ্যাকসিন প্রদানের অভিযোগে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) মো. রবিউল হোসেনের বিরুদ্ধে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।  শনিবার (৩১ জুলাই) চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. অজয় দাশকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।
কমিটির অন্য দুই সদস্য হলেন- সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. নুরুল হায়দার এবং ডেপুটি সিভিল সার্জন ডা. মো আসিফ খান।

কমিটিকে আগামী ২ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবদেন জমা দিতে বলা হয়েছে।চিঠিতে বলা হয়েছে, রাষ্ট্রীয় সিদ্ধান্ত ছাড়া জেলা, উপজেলা বা বিভাগীয় পর্যায় থেকে কোনো অনুমতি না নিয়ে মেডিক্যাল টেকনোলজিস্ট মো. রবিউল হোসেন, গত ৩০ জুলাই ও ৩১ জুলাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সিনোফার্মের কিছু টিকা ইউনিয়ন পর্যায়ে রেজিস্ট্রেশন বিহীন লোকদের প্রদান করেছেন। এ বিষয়ে সরেজমিন তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হলো।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জানান, আসলেই কি ঘটেছে তা জানতে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন পেলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

 

মন্তব্য করুন

Your email address will not be published.