বাঁশখালীতে ২০ বেডের সেন্ট্রাল অক্সিজেন উদ্বোধন

 

বাঁশখালী প্রতিনিধিঃ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ রোগীদের জন্য বিশেষায়িত অক্সিজেন লাইন সরবরাহের সুবিধাসম্পন্ন ২০ বেডের সেন্ট্রাল অক্সিজেন সহ আইসোলেশন ওয়ার্ড
হাসপাতালে রোগীদের সার্বক্ষণিক অক্সিজেন প্রদানের লক্ষ্য শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার (২১ আগস্ট) বিকেলে উপজেলা হাসপাতাল প্রাঙ্গণে ২২ লক্ষ টাকা ব্যয়ে বসানো এই সেন্ট্রাল অক্সিজেন সহ আইসোলেশন ওয়ার্ডে পাইপের মাধ্যমে পুরো হাসপাতালে অক্সিজেন সরবরাহ করা হবে। আর এতে করোনা রোগীসহ যেকোনও জটিল রোগীকে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ করা যাবে।

চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সেন্ট্রাল অক্সিজেন ও আইসোলেশন ওয়ার্ড এর উদ্বোধন করেন।
সেন্ট্রাল অক্সিজেন উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইদুজ্জান চৌধুরী, থানা অফিসার ইনচার্জ (ওসি) সফীউল কবীর, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামলী দাশ,চেয়ারম্যান মহিউদ্দীন চৌধুরী খোকা,চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী,
চেয়ারম্যান তাজুল ইসলাম, চেয়ারম্যান এড. আ.ন.ম শাহাদত আলম,চেয়ারম্যান বদরুদ্দীন চৌধুরী, চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, ডাঃ আসিফুল হক,ডাঃ মোঃ সাওগাত,ডাঃ শাহিদ, বাঁশখালী হাসপাতালের চিকিৎসক ও নার্স সহ বিভিন্ন অফিসের কর্মকর্তারা।

সংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, সেন্ট্রাল অক্সিজেন ও আইসোলেন ওয়ার্ড এর মাধ্যমে এখন থেকে এই উপজেলার মানুষ নিরবচ্ছিন্নভাবে অক্সিজেন সেবা পাবে।

তিনি আরও বলেন, শুধু আইন প্রয়োগ করে করোনা সংক্রমণ মোকাবিলা করা সম্ভব না। এজন্য সবাইকে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সকলের প্রচেষ্টার মাধ্যমে করোনা মোকাবিলা করতে হবে। আমরা যদি স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলে আমরা করোনামুক্ত করতে পারব। তাই সরকারের যে নির্দেশনা রয়েছে সেই নির্দেশনার মধ্যে থেকেই আমাদেরকে করোনাকে মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, এই লকডাউনের বিরুদ্ধে অনেকে অনেক রকম কথা বলবে। এইটা কোনো বিষয় না। আগে মানুষকে আমাদের বাঁচাতে হবে। জাতির জনকের স্বপ্নের বাংলাদেশে আজ অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে সোনার বাংলাদেশে পরিনত হচ্ছে। তা বাস্তবায়ন করছে তারাই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার হাতে বাংলাদেশ থাকলে ও এদেশ উন্নয়নশীল দেশে পরিনত হবে।

সেন্ট্রাল অক্সিজেন চালু হওয়ায় সংশ্লিষ্ট হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা জানান, অক্সিজেন ও আইসোলেশন ওয়ার্ড স্থাপন হওয়ায় করোনা আক্রান্ত জটিল রোগীদের চিকিৎসাসেবা এখন অনেকটা সহজ হবে। পাশাপাশি আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার কমে আসবে বলে আশা করা যাচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ আসিফুল হক বলেন, মাননীয় সংসদ সদস্য’র নির্দেশনা ও পরিকল্পনায় নিজ ব্যক্তিগত অর্থায়নে অক্সিজেন ও আইসোলেশন ওয়ার্ড স্থাপন করা হয়েছে। এটা সত্যিই অনন্য উদ্যোগ।

চট্টগ্রাম সংবাদ / আই এইচ

মন্তব্য করুন

Your email address will not be published.