মালবাহী ট্রেন লাইনচ্যুত, খুলনার সঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশনের কাছেই মালবাহী একটি ট্রেনের ৪টি বগি লাইনচ্যুত হওয়ায় খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রোববার (২৯ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে উথলী স্টেশনের সামনে লুপ লাইন থেকে প্রধান লাইনে যাওয়ার সময় বগিগুলো লাইনচ্যুত হয়।

আজ সোমবার (৩০ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে। এ ঘটনার পর উথলী রেলওয়ে স্টেশনের পার্শবর্তী দর্শনা, আনছারবাড়ীয়া এবং সাবদালপুর স্টেশনে ৪টি যাত্রীবাহী ট্রেন আটকা পড়েছে।

উথলী রেলওয়ে স্টেশন মাস্টার মোহাম্মদ আলী জানান, খুলনা থেকে নাটোরের উদ্দেশ্যে ছেড়ে আসা ৩০টি বগি নিয়ে মালবাহী ট্রেনটি রাতে উথলী রেলওয়ে স্টেশনে আসে। ক্রসিংয়ের জন্য ট্রেনটি ২ নম্বর লাইনে নেওয়া হয়। ক্রসিং শেষে ট্রেনটি ২ নম্বর লাইন থেকে ১ নম্বর লাইনে ঢোকার সময় ১৪/১৫ নম্বর পয়েন্ট অতিক্রম করার মুহূর্তে ৪টি বগি লাইনচ্যুত হয়। এ কারণে এই লাইনে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

তিনি আরও জানান, এ ঘটনার পর ঈশ্বরদী থেকে সকাল সাড়ে ৭ টার সময় উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছায়। ট্রেন চলাচল স্বাভাবিক হতে বেলা ১২টা পর্যন্ত সময় লাগতে পারে।

মন্তব্য করুন

Your email address will not be published.