ঈদগাঁওতে একটি ব্রীজের অভাবে জনদূর্ভোগে ১০ হাজার মানুষ

ঈদগাঁও প্রতিনিধিঃ

কক্সবাজার সদরের ঈদগাঁওতে একটি ব্রীজের অভাবে দশ হাজার মানুষ জনদূর্ভোগে পড়েছে। মাইজ পাড়া-মেহেরঘোনা সংযোগ পথে স্থায়ী ব্রীজ নির্মানের দাবী এলাকাবাসীর। জানা যায়, ঈদগাঁও ইউনিয়নের এই খালের উপর একটি ব্রীজের অভাবে দু’পাড়ের দশ হাজার মানুষের জীবন যাত্রায় নেমে এসেছে চরম দুর্ভোগ। লোকজন মারা গেলে কবরস্থানে যাওয়া অনেকটা কষ্ট সাধ্য হয়ে পড়ে।

কৃষি কাজ,ব্যবসা-বাণিজ্য এবং যাতায়াতসহ নানান কাজকর্মে স্থবিরতা নেমে এসেছে। কাঠের সাঁকোটি পার হয়ে মাইজ পাড়াসহ বৃহত্তর এলাকার বিভিন্ন গ্রামাঞ্চলের মানুষ প্রয়োজনে কাজকর্মে চলাফেরা করে যাচ্ছে। দীর্ঘ বছরেও পূরণ হলনা ব্রীজ নির্মাণের দাবী। আশ্বাসের বাণী শোনলেও তা কেবল হাততালির মাঝে সীমাবদ্ব। ফলে ডিজিটার যুগেও উন্নয়ন হয়নি যোগাযোগ ব্যবস্থার। এলাকার লোকজন জানান, ব্রীজের অভাবে দীর্ঘসময় ধরে চলাচলে কষ্ট পাচ্ছে পথচারীসহ লোকজন। যান চলাচল করতে পারছেন না।

 

বর্ষা মৌসুসে বন্যার পানির তোড়ে কাঠের সাকোঁটি ভেসে নিয়ে যায়। এরপর থেকে এলাকাবাসীকে মরণ দশায় ভোগতে হয়। যোগাযোগে সুবিধার্থে ব্রীজ নির্মানের দাবী। প্রতিবন্ধি শামসুল আলম জানান, নাসি খালের উপর সংযোগ পথেই ব্রীজ নির্মান করে লোকজনের চলাচলের সু-ব্যবস্থা করা হউক। ছাত্রনেতা জাওয়ান জানান, স্থায়ী একটি ব্রীজ নির্মান করেই জনগন এর ভোগান্তি দূর করা হউক।

মন্তব্য করুন

Your email address will not be published.