হাটহাজারী মাদ্রাসার শূরা কমিটির বৈঠক আগামীকাল

আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও শাইখুল হাদিস নির্ধারণে বৈঠকে বসছে শূরা কমিটি।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯ টায় হাটহাজারী মাদ্রাসায় বসবে এই শূরা বৈঠক। এরই মধ্যে দাওয়াতনামা শূরার সকল সদস্যের হাতে পৌঁছে দেয়া হয়েছে বলে সুত্রে জানা গেছে।

এর আগে দীর্ঘদিন ধরে মহাপরিচালক হিসাবে হাটহাজারী মাদরাসা পরিচালনা করে আসছিলেন আল্লামা শাহ আহমদ শফী (রহ.)। গত বছর ছাত্রদের আন্দোলনের তোপের মুখে তিনি এ ‘পদ’ থেকে পদত্যাগ করেন। সেই থেকে ‘মহাপরিচালক’পদে আর কাউকে দায়িত্ব দেয়া হয়নি। এরপর থেকে আজ পর্যন্ত হাটহাজারী মাদ্রাসা তিনজন সিনিয়র শিক্ষকের একটি প্যানেল মাওলানা আব্দুস ছালাম চাটগাঁমী, আল্লামা শেখ আহমদ, মাওলানা ইয়াহিয়া মুহতামিমের মাধ্যমে পরিচালিত হয়ে আসছে ।

বর্তমানে মাদ্রাসার মহাপরিচালক হিসেবে আলোচনায় রয়েছেন মাদ্রাসার পাঁচ সিনিয়র শিক্ষক। তারা হলেন- মাদ্রাসা পরিচালনা কমিটির তিন সদস্য মাওলানা আব্দুস ছালাম চাটগাঁমী, আল্লামা শেখ আহমদ এবং মাওলানা ইয়াহিয়া। এর বাইরে আলোচনায় রয়েছেন মুফতি জসিম উদ্দিন এবং মাওলানা শোয়েব ।

আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর মাদ্রাসায় ১৩ জন শূরা সদস্যের মধ্যে আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং মাওলানা নোমান ফয়জী ইতিপূর্বে মারা গেছেন। বর্তমানে শূরা সদস্য রয়েছে ১১ জন।

হাটহাজারী মাদ্রাসার শূরা সদস্য ও ফতেপুর নছেরুল উলুম মাদ্রাসা মহাপরিচালক মাওলানা মাহমুদুল হাসান বলেন, বুধবার সকাল ৯ টায় হাটহাজারী মাদরাসার শূরা সদস্যদের বৈঠক হবে। এতে নির্ধারিত হবে মহাপরিচালক সহকারী মহাপরিচালক ও শায়খুল হাদিসসহ শিক্ষা পরিচালক।

মন্তব্য করুন

Your email address will not be published.