চট্টগ্রামে গ্যাস লিকেজে অগ্নিকাণ্ড : বাড়ির মালিক রিমান্ডে

নগরীর উত্তর কাট্টলী এলাকায় গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় বাড়ির মালিক মমতাজ মিয়ার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৩ নভেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত শুনানি শেষে এই আদেশ দিয়েছেন। আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আকবর শাহ থানায় দায়ের করা মামলায় মমতাজ মিয়ার বিরুদ্ধে তিন দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার মমতাজ মিয়াসহ দুই জনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়। মামলার বাদী আগুনে মারা যাওয়া সাজেদা বেগমের স্বামী মোহাম্মদ জামাল শেখ। এরপর রাতেই মমতাজ মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে অগ্নিদগ্ধ ৬ জনের মধ্যে গতকাল রাতে চিকিৎসাধীন অবস্থায় সাজেদা বেগমের (৪৮) মৃত্যু হয়। দগ্ধ একই পরিবারের আরও চার জন বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।

সোমবার রাতে ওই অগ্নিকাণ্ডের ঘটনায় ছয় জন দগ্ধ হয়েছিলেন। চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলী কমিউনিটি সেন্টার রোডে মরিয়ম ভিলার ষষ্ঠ তলায় ভাড়াটিয়া জামাল শেখের বাসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এই ঘটনায় দগ্ধদের পরিবারের অভিযোগ করে, গ্যাসের লাইনে লিকেজের বিষয়টি একাধিকবার ভবনের কেয়ারটেকারকে জানানো হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। একটু সচেতন হলেই এড়ানো যেত এ দুর্ঘটনা।

জানা গেছে, গত বছরও একই ভবনে গ্যাস লাইন লিকেজের কারণে দুর্ঘটনা ঘটেছিল। আগুনে দগ্ধ হয়েছিলেন দুই পরিবারের ৯ জন। এতে প্রাণ হারিয়েছিলেন দুই জন।

মন্তব্য করুন

Your email address will not be published.