চট্টগ্রামে শুরু ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে চার দিনের ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা’ শুরু হয়েছে চট্টগ্রামে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

তিনি বলেন, ভবিষ্যৎ প্রজম্মকে বই পড়ার প্রতি উদ্বুদ্ধ করতে হবে। বই পড়ার কোনো বিকল্প নেই। বই পড়ার মাধ্যমে শিশুদের মানসিক বিকাশ ঘটে। শিক্ষার্থী এবং তরুণ প্রজন্মকে বই পড়ার প্রতি আগ্রহী করতেই আমাদের এ প্রয়াস। তবে, সবাইকে স্বাস্থ্যবিধির প্রতি খেয়াল রাখতে হবে। নতুন প্রজন্মকে জাতির সঠিক ইতিহাস জানানোসহ আলোকিত, জ্ঞাননির্ভর,সংস্কৃতিমনস্ক মানবিক বাংলাদেশ বিনির্মাণে এ মেলা সহায়ক ভূমিকা রাখবে।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা’র শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে। চার দিনব্যাপী এ বইমেলা সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায়, স্থানীয় সরকার বিভাগের সহযোগিতা ও জেলা প্রশাসনের বাস্তবায়নে এ বইমেলার আয়োজন করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের উপ পরিচালক (স্থানীয় সরকার) ড. বদিউল আলম।

এ মেলা চলবে ২ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত এই বইমেলা চলবে। এ ছাড়াও উদ্বোধনী ও সমাপনীদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়ােজন করা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published.