২৬ মার্চ যান চলাচল বন্ধ থাকবে যেসব সড়কে

নিজস্ব প্রতিবেদক

মহান স্বাধীনতা দিবস যথাযথ মর্যাদা ও শৃংখলা রক্ষার্থে ২৬ মার্চ ভোর ৫টা থেকে নগরীর তিনপুল হতে আমতল, আমতল থেকে নিউ মার্কেট, নিউ মার্কেট থেকে আমতল এবং সিনেমা প্যালেস থেকে রাইফেল ক্লাব রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে সিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগ। এদিন তিনপুল মোড় হতে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী যান চলাচল বজায় থাকবে ।

আজ ২৫ মার্চ, শুক্রবার বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) জন সংযোগ কর্মকর্তা (এডিসি) শাহাদাৎ হুসেন রাসেল ।

তিনি বলেন, মহান স্বাধীনতা দিবস যথাযথ মর্যাদার সঙ্গে উদযাপনের জন্য সরকারিভাবে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থাপিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের জন্য সিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগ থেকে বিশেষ ট্রাফিক পুলিশি ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ উপলক্ষে আগামী ২৬ মার্চ ভোর ৫টা থেকে নগরীর তিনপুল হতে আমতল, আমতল থেকে নিউ মার্কেট, নিউ মার্কেট থেকে আমতল এবং সিনেমা প্যালেস থেকে রাইফেল ক্লাব রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় হতে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী যান চলাচল বজায় থাকবে।

তিনি আরও জানান, স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ এ আসা সব গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তারা ওয়াসা-কাজিরদেউরী-নেভাল ক্রসিং-লাভ লেইন-বৌদ্ধ মন্দির-বোস ব্রাদার্স-রাইফেল ক্লাব হয়ে এসে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন। পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এছাড়াও অন্যদিক থেকে আসা গাড়িগুলো নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট এবং তিনপুল ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন।

অনুষ্ঠানস্থলে আসা সব গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তারা আমতল থেকে পায়ে হেঁটে মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ এসে পুষ্পস্তবক অর্পণ করে পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে প্রত্যাবর্তন করবেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ সুষ্ঠুভাবে পালনের জন্য নগরবাসীসহ সবার সহযোগিতা প্রত্যাশা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

মন্তব্য করুন

Your email address will not be published.