লামা’র রফিক হান্নান হেফজখানা ও এতিমখানার পরিচালনা কমিটি গঠনঃসভাপতি ইদ্রিস – সম্পাদক তৌহিদ

বিশেষ প্রতিনিধিঃ

বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নে পাহাড়ি অজপাড়াগাঁ ধুইল্যাপাড়া গ্রামের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান
রফিক হান্নান হেফজখানা ও এতিমখানার পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

রফিক হান্নান হেফজখানা ও এতিমখানার প্রতিষ্ঠাতা পরিচালক মাষ্টার মুহাম্মদ জসিম উদ্দিন এই পরিচালনা কমিটির অনুমোদন দেন।

এ উপলক্ষে এলাকার সর্বস্থরের মানুষের অংশগ্রহণে লোহাগাড়া উপজেলার একটি মিলনায়তনে বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেলে হেফজখানা ও এতিমখানার প্রতিষ্ঠাতা পরিচালাক মাষ্টার মুহাম্মদ জসিম উদ্দিন এর সভাপতিত্বে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা আবদুল জব্বার ফিরোজ। বিশেষ অতিথি হিসাবে বিশিষ্ট শিক্ষাবিদ মুহাম্মদ আবছার উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ তাওহীদুল ইসলাম, মাস্টার আজিজুর রহমান, ব্যবসায়ি মোহাম্মদ সেলিম, ব্যবসায়ী মাওলানা এরশাদ, ব্যবসায়ী মোহাম্মদ ফরিদ, ব্যবসায়ী মোহাম্মদ আনোয়ার,ব্যবসায়ী জমির উদ্দিন, জাহেদ, রিয়াদসহ বেশ কয়েকজন দ্বীন প্রেমী যুবক তরুন উপস্থিত ছিলেন।

পরে সভায় স্থানীয় মান্যগণ্য ব্যাক্তিবর্গদের উপস্থিতিতে ও সবার সম্মতিক্রমে একটি কার্যকরী কমিটি গঠন করা হয়।

কমিটিতে ৫ নং সরই ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ ইদ্রিস কোম্পানি কে সভাপতি ও লোহাগাড়া সদরের কৃতি সন্তান লামার বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ তাওহীদুল ইসলাম কে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

এছাড়াও কমিটিতে বিশিষ্ট শিক্ষাবিদ মুহাম্মদ আবছার উদ্দিনকে সিনিয়র সহ সভাপতি এবং ফরিদুল আলমকে অর্থ সম্পাদক নির্বাচিত করে আপাতত কমিটি ঘোষণা করা হয়।

উপস্থিত সদস্য ও দাতাদের মধ্য থেকেই পরবর্তীতে কমিটির উপদেষ্টা এবং নির্বাচিত কমিটির পরামর্শে কমিটির বাকী পদ ও কার্যকরী সদস্য নির্বাচন করবেন বলে সিদ্ধান্ত হয় জানা গেছে।

সভা শেষে হেফজখানা ও এতিমখানা,র কামিয়াবী ও দেশ জাতীর তথা মুসলিম উম্মাহ,র কল্যাণে দোয়া এবং মোনাজাত পরিচালনা করা হয়।

লামা’র রফিক হান্নান হেফজখানা ও এতিমখানার পরিচালনা কমিটির নব নির্বাচিত সাধারণ সম্পাদক মুহাম্মদ তৌহিদুল ইসলাম জানান,দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করতে পারলে নিজেকে খুব গর্ববোধ করি।কারন ব্যবসা বানিজ্যের চাইতে আমি মনে করি দ্বীনি শিক্ষার কল্যাণে থাকা সবার উচিত । যদি আখেরাতের সৌন্দর্য্য উপভোগ করতে চাই । আগামীতেও ব্যবসার পাশাপাশি এই ধরনের দ্বীনি শিক্ষার কল্যাণে কাজ করে যাবো ইনশাআল্লাহ বলে দৃঢ়তা ব্যক্ত করেন তিনি ।এছাড়া তিনি বান্দরবান লামার রফিক হান্নান হেফজখানা ও এতিমখানার উন্নয়নে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

মন্তব্য করুন

Your email address will not be published.