মাটি খেকোদের ধরতে নির্ঘুম রাত কাটাচ্ছেন ওসি-ইউএনও

সাতকানিয়া

সাতকানিয়ায় অবৈধভাবে কৃষি জমির টপসয়েল ও পাহাড় কাটার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে জোরদার অভিযানের অংশ হিসেবে গতকাল ২৫ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাস ও অফিসার ইনচার্জ (ওসি), প্রিটন সরকারের নেতৃত্বে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ, সাতকানিয়া থানাধীন ঢেমশা ইউনিয়নের গাউসিয়া ব্রিকস’সহ পাশ্ববর্তী এলাকার কৃষি জমি পরিদর্শন ও কেওচিয়া ইউনিয়নের তেমুহনী রেলগেইটের পার্শ্ববর্তী বিশাল ডোবা জায়গা পরিদর্শন করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার কৃষির জমির টপসয়েল ও পরিবেশ রক্ষায় পাহাড় কাটা থেকে বিরত থাকার লক্ষ্যে উপস্থিত জনগণকে সচেতন করার পাশাপাশি মাটি কাটার সাথে জড়িত সকলকে টপসয়েল ও পাহাড় কাটা থেকে বিরত থাকার জন্য কঠোর নির্দেশনা প্রদান করেন। আদেশ অমান্য করে কেউ মাটি কাটলে উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর জন্য জনসাধারণকে অনুরোধ করেন।

অভিযানের সময় দেশের জাতীয় সম্পদ চট্টগ্রাম- কক্সবাজার রেললাইনের সর্বোচ্চ নিরাপত্তা রক্ষায় রেললাইনের দুপাশে থাকা জনসাধারণের সচেতনেতার উপর গুরুত্বারোপ’সহ অবৈধ মাটি কাটার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published.