সালিশে বসে গরু নিয়ে গেলো সাতকানিয়ার সোনাকানিয়ার চেয়ারম্যান জসিম

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে কাবিনের টাকা উসুল করতে স্ত্রী করা অভিযোগে স্বামীর বর্গায় পালন করা ৫টি গরু জব্দের অভিযোগ উঠেছে।

গত বৃহস্পতিবার (৭ জুলাই) উপজেলার সোনাকানিয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনের বিরুদ্ধে এই অভিযোগ উঠে। এ ঘটনায় ভুক্তভুগী মো. ফজল করিম সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

ফজল করিম বলেন, এই বছর জানুয়ারি মাসে সোনাকানিয়া ইউনিয়নের হাতিয়ারকুল এলাকার মো. জিয়াবুল হককে ৩শ’ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে ৬টি গরু বর্গা দিই। গত কিছুদিন আগে জিয়াবুলের সাথে তার স্ত্রী নুরুন্নিছা বেগমের মধ্যে ঝগড়া হয় এবং সে স্ত্রীকে তালাক দেয়। পরে জিয়াবুল হকের স্ত্রী সোনাকানিয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনের কাছে তার কাবিন এবং ভরণপোষনের টাকা দিচ্ছে না বলে একটি অভিযোগ দেন। চেয়ারম্যান অভিযোগের ভিত্তিতে জিয়াবুলের বর্গায় পালন করা ৫টি গরু জব্দ করে।

যেহেতু গরুর প্রধান মালিক আমি তাই চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে তিনি আমার গরু কিনা সেটা প্রমাণ করতে বললে আমি যথাযত কাগজপত্র দেখিয়ে প্রমাণ করি যে গরুগুলো আমার। তারপরও চেয়ারম্যান গরুগুলো ফেরত দিবে না বলে জানান।

গরু জব্দে বিষয়ে সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, এসব মিথ্যে তথ্য, আমি কোন গরু জব্দ করি নাই। মূলত জিয়াবুল তার গরু স্ত্রীকে দিছে। আর গরু জব্দ করছি বা আমার কাছে এসে আমাকে কেউ কোন ধরনের চুক্তিপত্রও দেখায়নি। জিয়াবুল তার শ্বশুর বাড়ি থেকে জায়গা কেনার জন্য টাকা নিয়েছিল, সে জায়গা জিয়াবুল ক্রয় করতে না পারায় স্বেচ্ছায় টাকা ফেরতের বদলে গরুগুলো শাশুরি আর স্ত্রীকে দিয়ে দেয়। এখানে আমি জব্দ করি নাই।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ-জোহরা বিষয়টি নিশ্চিত করে বলেন, সোনাকানিয়া ইউপি চেয়ারম্যান গরু জব্দ করেছে এমন একটি অভিযোগ পেয়েছি। গরু জব্দের বিষয়ে জবাবদিহিতার জন্য চেয়ারম্যানকে চিঠি পাঠানো হয়েছে। চেয়ারম্যান এটা পুরোপুরি ব্যাখ্যা করবেন যে তিনি কিসের আলোকে গরুগুলো জব্দ করেছেন। ব্যাখ্যা পাওয়ার পর বিস্তারিত বলা যাবে।

 

মন্তব্য করুন

Your email address will not be published.