চট্টগ্রামে করোনা শনাক্ত আরও ২২

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৩ শতাংশ। যা আগের দিন বুধবার শনাক্ত হয়েছিল ৩০ জন। এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

বুধবার (১৩ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ দৈনিক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

তথ্য থেকে জানা যায়,  গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে এন্টিজেন টেস্টসহ ৯টি ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ২২ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ২২ জনের ১৬ জন নগরের, বাকি ৬ জনের মধ্যে ফটিকছড়ি ও সাতকানিয়ার দুই জন করে এবং রাউজান ও বাঁশখালীতে ১ জন করে শনাক্ত হয়েছেন।

এ নিয়ে এখন পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৭ হাজার ৬২৯ জনে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৯৩ হাজার ১২৬ জন এবং ৩৪ হাজার ৬৮৮ জন বিভিন্ন উপজেলার। শুরু থেকে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৬৫ জন। এদের মধ্যে ৭৩৫ জন নগরের এবং ৬৩০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.