লোহাগাড়ায় দুই সাংবাদিকের মামলা প্রত্যাহারের দাবিতে দোহাজারীতে মানববন্ধন

সৈয়দ আক্কাস উদ্দীন:

দৈনিক ভোরের কাগজ পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি এরশাদ হোসাইন ও অনলাইন পোর্টাল মহানগর নিউজের লোহাগাড়া প্রতিনিধি আলাউদ্দিনের বিরুদ্ধে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহারের দাবিতে চন্দনাইশের দোহাজারীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ আগস্ট) সকাল ১১টার দিকে দক্ষিণ চট্টগ্রামে কর্মরত সাংবাদিকবৃন্দ ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সাতকানিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহেদ হোসাইনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার প্রধান বাঁধা হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইন। এ আইন দুর্নীতিবাজদের এক শক্তিশালী হাতিয়ার। ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগের ফলে অপরাধীদের বিচার না হয়ে উল্টো সাংবাদিকদের বিরুদ্ধে মামলা হয়। অতিবিলম্বে এ আইন বাতিল করতে সাংবাদিকরা সরকারের কাছে দাবি জানাচ্ছে।

একই সাথে লোহাগাড়ায় দুই সংবাদকর্মীর বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে হয়ারানি ও যড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

উল্লেখ্য, ২৯ জুলাই লোহাগাড়ার চুনতি ফারাঙ্গার জাহাঙ্গীর আলম ও আমিরাবাদের কলিমুল্লাহ নামে দুই ব্যক্তি ম্যাজিস্ট্রেটের ভয় দেখিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদাবাজি করেন। এ সময় ভোরের কাগজ লোহাগাড়া প্রতিনিধি এরশাদ হোসাইন ও অনলাইন পোর্টাল মহানগর নিউজের লোহাগাড়া প্রতিনিধি আলাউদ্দিন তার প্রতিবাদ করেন। স্থানীয়দের প্রতিরোধের মুখে তারা আর চাঁদাবাজি করবেন না বলে মুচলেকা দেন ও চাঁদাবাজির টাকা ফেরত দেন। এ ঘটনার ভিডিও স্থানীয়রা ও সাংবাদিকরা ফেসবুক পোস্ট করেন। এতে জাহাঙ্গীর আলম বাদী হয়ে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাদী জাহাঙ্গীর আলম উপজেলার চুনতি ইউনিয়নের ফারেঙ্গা এলাকার মোস্তাফিজুর রহমানের পুত্র।

মন্তব্য করুন

Your email address will not be published.