নিয়ম ভেঙে মাঠে ঢুকে সাকিবের আম্পায়ারের সঙ্গে তর্ক

নবম বিপিএলের দ্বিতীয় দিনে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়েছিলেন সাকিব আল হাসান। ফরচুন বরিশাল ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচে ওয়াইডের দাবিতে আম্পায়ারের সঙ্গে অনেকক্ষণ তর্ক করেছিলেন সাকিব। আজ আরও একধাপ এগিয়ে! মাঠের বাইরে থেকে নিয়ম ভেঙে দৌড়ে মাঠে ঢুকে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়েছেন ফরচুন বরিশালের অধিনায়ক।

বিপিএলের চতুর্থ দিনে আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) রংপুর রাইডার্সের বিপক্ষে খেলতে নমেছে সাকিবের বরিশাল। ম্যাচে আগে ব্যাটিং করে ১৫৮ রান তোলে রংপুর। পরে বরিশালের ইনিংস শুরুর আগে ঘটে ওই কাণ্ড।

১৫৮ রানের জবাবে বরিশালের ইনিংস শুরু হওয়ার প্রস্তুতি চলছিল। রংপুরের বাঁহাতি স্পিনার রকিবুল হাসান বোলিং প্রান্তে প্রস্তুত, ব্যাটিং প্রান্তে বরিশালের চতুরঙ্গা ডি সিলভা প্রস্তুত। স্ট্রাইকে বাঁহাতি ব্যাটার চতুরঙ্গাকে দেখে রকিবুলের বদলে ডানহাতি স্পিনার মেহেদি হাসানের হাতে বল তুলে দেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান।

তাতে বরিশাল আবারও পরিবতন করে। চতুরঙ্গা বদলে স্ট্রাইক প্রান্তে আসেন বরিশালের অপর ওপেনার এনামুল হক বিজয়। পরে আবারও বোলার পাল্টে ফেলেন সোহান। বরিশাল আবারও স্ট্রাইকের ব্যাটার পাল্টাতে চেয়েছে কিন্তু বিষয়টিতে আপত্তি তোলেন আম্পায়ার। মাঠের এসব নাটকীয়তার মধ্যেই নিয়ম ভেঙে মাঠে ঢুকে পরেন বরিশালের অধিনায়ক সাকিব।

ড্রেসিং রুম থেকে গজরাতে গজরাতে স্কয়ার লেগে দাঁড়ানো আম্পায়ার গাজি সোহেলের দিকে আসেন সাকিব। মিনিট পাঁচেক তর্ক করলেন আম্পায়ারের সঙ্গে।

পরে বরিশালের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘নিয়ম অনুযায়ী কোন বোলার বল করবেন তা ঠিক হওয়ার পর ব্যাটসম্যানরা কে স্ট্রাইক নেবেন তা ঠিক হয়। এক্ষেত্রে শেখ মেহেদীকে বল করতে আসতে দেখে চতুরঙ্গ ডি সিলভার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইকে চাচ্ছিলেন সাকিব। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দিতে রাজি হচ্ছিলেন না, এই নিয়ে কথা বলতে মাঠে প্রবেশ করেন সাকিব।’

মন্তব্য করুন

Your email address will not be published.