যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

sharethis sharing button

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়া এবং শ্রীলংকাকে হারিয়ে আগেই অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ আট নিশ্চিত করেছিল বাংলাদেশ দল। তবে তারপরেও চোখ ছিল গ্রুপ-এ থেকে চ্যাম্পিয়ন হয়ে পরের পর্বে যাওয়ার। শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫ উইকেটের দুর্দান্ত জয় দিয়ে গ্রুপ পর্ব শেষ করল বাংলাদেশ দল।

নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে, এরপর শ্রীলংকা আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে এসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১৫ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথমে ব্যাট করে বাংলাদেশের সামনে ১০৪ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় যুক্তরাষ্ট্র। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ দল।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়ে যুক্তরাষ্ট্রের ব্যাটাররা। ইনিংসের চতুর্থ ওভারের তৃতীয় বলে দিশা বিশ্বাসের বলে আশরাফি ইয়াসমিনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন লাসিয়া মুলাপুদি। এরপর দিশা ধিঙ্গারা এবং স্নিগ্ধা পাল মিলে ৫৭ রানের দুর্দান্ত এক জুটি গড়েন। আর তাতেই বড় সংগ্রহের দিকে এগোচ্ছিল যুক্তরাষ্ট্র। তবে ১৫তম ওভারে এসে দিশাকে (২০) রান আউট করলে থেমে যায় যুক্তরাষ্ট্রের রানের চাকা।

দিশা ফেরার পরপরই স্নিগ্ধাকে (২৬) বোল্ড করেন দিশা। ৬৮ রানে তিন উইকেট হারিয়ে ফেলে যুক্তরাষ্ট্র। এরপর ইশানি ভাঘেলা এবং গিতা কোদালি মিলে ৩৫ রানের জুটি গড়ে। এতেই নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১০৩ রান তোলে যুক্তরাষ্ট্র।

১০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সুমাইয়া আক্তার (১০) ফেরেন দলীয় ১৯ রানের মাথায়। এক ওভার পরে এসে আরেক ওপেনার আফিয়া প্রত্যাশার (৭) উইকেটও হারায় বাংলাদেশ। মাত্র ২১ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশ দলের হাল ধরেন দিলারা আক্তার এবং স্বর্ণা আক্তার। এই জুটি থেকে আসে ৩৮ রান।

তবে স্বর্ণা ১৪ বলে ২২ রান করে ফিরলে আবারও চাপে পড়ে বাংলাদেশ। চাপ আরও বাড়ে পরের ওভারে দিলারা আক্তার ১৭ রান করে ফিরলে। ৬৪ রানে তখন বাংলাদেশ হারায় ৪ উইকেট। তবে ৫ম উইকেটে এসে রাবেয়া খান এবং দিশা বিশ্বাস গড়েন ২২ রানের জুটি এতেই আবারও জয়ের পথে ফেরে বাংলাদেশ। জয় থেকে ১৮ রান দূরে থাকতে দিশা ১৭ বলে ১০ রান করে ফেরেন। এরপর মিস্টি সাহা ১৩ বএল ১৪ রানের ইনিংস খেললে বাংলাদেশ ১৫ বল হাতে রেখেই জয় তুলে নেয়। রাবেয়া ২৪ বলে ১৮ রানে অপরাজিত থাকেন।

মন্তব্য করুন

Your email address will not be published.