সাতকানিয়ায় নবসূচনা, সর্বস্তরের ব্যবসায়ীদের নিয়ে হলো সাতকানিয়া ব্যবসায়ী সমিতি

 

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের সাতকানিয়ায় ব্যবসায়ী সমিতি গঠনকল্পে ব্যবসায়ীদের নিয়ে এক মতবিনময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাতে পৌরসদরের মকবুল সিরাজী শপিং কমপ্লেক্স ময়দানে আয়োজিত এ মতবিনিময় সভায় অংশ নেন সর্বস্তরের ব্যবসায়ীরা। সেখানে তারা পরিপূর্ণ ব্যবসায়ী বান্ধব সমিতি করতে দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন তারা। পাশাপাশি কর্মচারীদেরও কল্যাণে অগ্রণী ভূমিকা রাখার কথা জানান।

 

 

এরআগে গত ২৩ জানুয়ারি ব্যবসায়ী সমিতি গঠনের জন্য প্রস্তুতি সভা করেন ব্যবসায়ীরা। সেখানেও ব্যবসায়ীদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ লক্ষ্য করা গেছে।

 

 

গণতান্ত্রিক পদ্ধতিতে একটি উপদেষ্টা পরিষদ এবং একটি আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

 

বিশিষ্ট ব্যবসায়ী শতরুপা ইন্জিনিয়ারিংয়ের স্বত্বাধিকারি আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাতকানিয়া আলিয়া মাদ্রাসার প্রফেসর আলমগীর।

 

 

সাবেক ছাত্রনেতা ব্যবসায়ী মো. মহিউদ্দিনের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যবসায়ী মো. এরশাদ, সাবেক সাতকানিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণসম্পাদক ও সাবেক কাউন্সিলর মোজাম্মেল হক ভোলা, ব্যবসায়ী ও সাতকানিয়া উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল গফুর, শিক্ষক নুরুল ইসলাম, সাবেক ছাত্রনেতা গোলম ফেরদৌস রুবেল, ব্যবসায়ী আব্দুল মান্নান, প্রবীন আওয়ামী লীগনেতা ও ব্যবসায়ি আবুল কালাম, মো. জায়েদ, সাতকানিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর ও ব্যবসায়ী একেএম মোর্শেদ, ব্যবসায়ী আব্দুস শুক্কুর, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ উন্নবী খোকন ও সাতকানিয়া সাংবাদিক ফোরামের সভাপতি সৈয়দ আককাস উদ্দীন,।

 

মতবিনিময় সভায়  এই জনপদের শিক্ষা গুরু খ্যাত প্রফেসর আলমগীর ও যুবলীগ নেতা- ব্যবসায়ী গফুর বলেন, আজকে একটা উপদেষ্টা কমিটি হবে সাথে একটা আহ্বায়ক কমিটিও হবে তার মেয়াদ হবে ৩ মাস, আর সেটার ভিত্তিতে হবেই পরবর্তী গণতান্ত্রিক পূর্নাঙ্গ কমিটি।

সভাপতির বক্তব্যে শতরুপা ইন্জিনিয়ারিং ওয়ার্কশপের স্বত্বাধিকারী আব্দুল মান্নান ২৪সদস্য বিশিষ্ঠ উপদেষ্টা কমিটি ঘোষণা করেন।

 

যথাক্রমে হাজি সিরাজুল ইসলাম, নুরুচ্ছাফা সওদাগর,জামাল সওদাগর,মো:আলম সওদাগর,হাবিব সওদাগর,মাওলানা নাছির,আয়ুব সওদাগর,সিকান্দার সও:,লুৎফুর রহমান,আবু কালাম সও:,এ কে এম মোর্শেদ,আব্দুল মান্নান,আব্দুল শুক্কুর,আব্দুল মান্নান সওদাগর,বাবুল সও:,শামসু সওদাগর,শাহা আলম,আব্দুল মাবুদা,ফরিদুক আলম,গোলাম ফেরদৌস রুবেল,সৈয়দ কবির,নাসির উদদীন, নবী সওদাগর,মো:আয়ুব

মন্তব্য করুন

Your email address will not be published.