সাতকানিয়ায় অশান্তির স্পটে পুলিশ শোনাল শান্তির বাণী

অপরাধীদের হাত ভেঙ্গে দিলেই ১লক্ষ টাকা পুরস্কার

সৈয়দ আককাস উদদীন
অশান্তির স্পট সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়াডেঙ্গায় স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় করে শান্তির বাণী শোনাল সাতকানিয়া থানা পুলিশ।
শনিবার (৪ ফেব্রুয়ারী ) বিকালে ইউনিয়নের হাঙ্গরমুখ বাজারে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের জনগণকে নিয়ে এ মতবিনিময় সভা করা হয়।
মতবিনিময় সভায় স্থানীয় জনগণ তাদের বিভিন্ন অভিযোগ ও সাম্প্রতিক সময়ে এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি বিভিন্ন দিক তুলে ধরেন। পুলিশের কর্মকর্তারা স্থানীয় জনগণের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাতের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান।
ঢেমশা তদন্তকেন্দ্রের এসআই জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোস্তাক আহমেদ আঙ্গুর, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আহমদ মিয়া, নলুয়া ইউনিয়ন চেয়ারম্যান মো. লেয়াকত আলী, নলুয়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অমল দাশ মানিক, সাতকানিয়া থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম, ঢেমশা তদন্তকেন্দ্রের ইনচার্জ ছৈয়দ ওমর, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আ জ ম সেলিম, থানা যুবলীগ নেতা এটিএম সাইফুল আলম, আওয়ামী লীগ নেতা এম এ নবী, আলমগীর মো. আবু সুফিয়ান, শাহনেওয়ার মো. আবু খলিল, শাহজাহান মো. টুন্টু, আবদুল আজীজ, মো. ইব্রাহীম, মো. হাসান, মো. হোসেন, শহীদুল ইসলাম, নজরুল ইসলাম বাচা, মো. মোজাম্মেল, শিরিন আকতার, ফরিদা ইয়াসমিন, জাফর আহম্মদ ভুট্টো, মনসুর আহম্মদ, মো. মুসা, আখতারুজ্জামান রাসেল, আবদুর রহমান, মামুনসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে সাতকানিয়া সার্কেলের এ্যাডিশনাল এসপি শিবলী নোমান বলেন ইয়াবাকারবারী আর অস্ত্রধারীদের মূল শিখঁড়সহ উপড়ে ফেলা হবে।
সময় থাকতে সাবধান হয়ে যান।সাতকানিয়ার মধ্যে এই এলাকা একটি কলংকজনক স্পট হিসেবে চিহ্নিত হয়েছে, আর এভাবে চলতে দেয়া যায়না।
এদিকে ইউনিয়নের চেয়ারম্যান  লিয়াকত আলী সভায় প্রকাশ্যে ইয়াবাকারবারীদের হাত পা ভেঙ্গে খবর দিতে পারলে ১লক্ষ টাকা পুরস্কার দিবেন বলে ঘোষনা করেন।
উক্ত সভায় সভাপতির বক্তব্যে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন  অপরাধী যতই বড় হবে হোক আইন ও রাষ্ট্রের উর্ধ্বে কেউ নয়,অপরাধীর বিষ দাঁত ভেঙ্গে দেয়া হবে।
তিনি তার ঠান্ডা বক্তব্যের শ্লোকে আরো কঠোর থেকে কঠোরতর হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন-হয় এই এলাকায় ইয়াবাকারবারী থাকবে, নয়তো আমি ওসি আরাফাত সাতকানিয়ায় থাকবো, এই জনপদে দুটো  সমান্তরালে থাকতে পারেনা  এবং আমি  থাকতে দিবনা, আমি কাজে বিশ্বাসী কথায় নয়।
অনেক হয়েছে অনেক দেখেছি আর না, আর হতেই পারেনা।

 

এদিকে সভা চলাকালীন স্থানীয়দের জন্য একটি অভিযোগ বক্সও আনতে দেখা যায়, যাতে স্থানীয়রা গোপনে অভিযোগ ওইখানে ফেলতে পারেন।

তবে আজকের এই মতবিনিময় সভা ও চেয়ারম্যান লিয়াকতের প্রকাশ্য ঘোষনা সবমিলিয়ে স্থানীয়রা মনে করছেন সাতকানিয়ায় অশান্তির স্পটে পুলিশ শোনাল শান্তির বাণী।

মন্তব্য করুন

Your email address will not be published.