আওয়ামী লীগের শান্তি সমাবেশে দক্ষিণের দায়িত্বে আমিনুল ইসলাম

 

বিএনপিসহ বিরোধী দলগুলোর চলমান আন্দোলনের বিপরীতে জেলায় জেলায় শান্তি সমাবেশ করে আসছে আওয়ামী লীগ। আগামী ১১ ফেব্রুয়ারি বিএনপির নতুন কর্মসূচির দিনে সারাদেশে ‘শান্তি সমাবেশ’ করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দলটি। এজন্য চট্টগ্রাম দক্ষিণ জেলার দায়িত্ব দেওয়া হয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিনকে।

রবিবার (৫ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠক থেকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, ১১ ফেব্রুয়ারি সারাদেশের প্রতিটি জেলার ইউনিয়ন পর্যায়ে একযোগে ‘বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সহিংসতার প্রতিবাদে’ শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। সিদ্ধান্ত অনুযায়ী, জেলার নেতাদের সঙ্গে যোগ দেবেন কেন্দ্রীয় নেতারা। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের বিভিন্ন জেলায় গিয়ে সমাবেশে অংশ নেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া ‘শান্তি সমাবেশ’ উপলক্ষে চট্টগ্রাম উত্তরের দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপিকে, কক্সবাজারে ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, রাঙ্গামাটিতে কেন্দ্রীয় সদস্য দীপঙ্কর তালুকদার এবং বান্দরবানে অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া যেসব জেলার নাম উল্লেখ করা হয়নি সেসব জেলায় স্থানীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় সংসদ সদস্যদের অংশগ্রহণে ইউনিয়ন পর্যায়ের শান্তি সমাবেশ আয়োজন করতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published.