এবার হিন্দিতে দেবা’র ‘মহাকাল’

জনপ্রিয় শিল্পী দেবাশীষ চৌধুরী। যাকে সবাই দেবা নামেই চিনে। ইতোমধ্যে বেশকিছু জনপ্রিয় গান গেয়ে দর্শক শ্রোতাদের মন জয় করেছেন তিনি। সেই ধারাবাহিকতায় সোমবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভারতের জনপ্রিয় ইউটিউব চ্যানেল জি মিউজিক কোম্পানি (ডিভোশনাল)-এ রিলিজ হলো ‘মহাকাল’ (হিন্দি ভার্সন)। যা গতবছর এপ্রিলে বাংলায় শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘Deva SONGSTER’ এবং ফেসবুক পেইজ ‘Devadi Dev’ -এ প্রকাশ পায়।

শিল্পী ও জুয়েল দাসের কথায় গানের সুর করেছেন শিল্পী নিজেই। সংগীতায়োজনে সব্যসাচী রনি, তবলায় প্রীতম আচার্য, গিটারে বিজয়, বেইস গিটারে জনি। মিক্সিং ও মাস্টারিং করেছেন মিনহাজুল ইসলাম আয়নান ও কলকাতার অন্তরীপ। ব্যাক ভোকাল ছিলেন স্বাক্ষর বসু, অভীক মুখার্জী ও পূন্যদর্শন গুপ্তা। সার্বিক তত্ত্বাবধানে কলকাতার ভোলানাথ ভট্টাচার্য। গানের ভিডিও করেছেন শয়ন সরকার। সহযোগিতায় ছিলেন কৌস্তব হায়াত। মিউজিক ভিড়িওতে অভিনয় করেছেন শুভম চ্যাটার্জী ।

গান প্রসঙ্গে দেবা বলেন, ‘সব্যসাচী রনি দাদাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা কারণ তিনি ছাড়া এত সুন্দর একটা মিউজিক কম্পোজ করা হতো না। গানটি ইতোমধ্যে কলকাতাসহ মুম্বাইয়েও প্রশংসা কুড়িয়েছে। আশাকরছি গানটি সবার ভালো লাগবে।

চট্টগ্রামের ছেলে দেবাশীষ চৌধুরী। ছোটবেলা থেকেই সংগীতের সাথে বসবাস। ছোটবেলায় পঙ্কজ কুসুম বড়ুয়ার কাছ থেকে তালিম নিলেও পরে প্রখ্যাত সংগীত প্রশিক্ষক ওস্তাদ মিহির লালার কাছে আজ অব্দি সংগীতে তালিম নিচ্ছেন।

সম্প্রতি কলকাতার প্রখ্যাত শিল্পী লোপামুদ্রা মিত্রের সঙ্গে শিল্পীর কথা ও সুরে ‘মাঝি’ শিরোনামে একটা গান রিলিজ হয়।

 

 

মন্তব্য করুন

Your email address will not be published.