কক্সবাজারে চাঁদা না দেওয়ায় ওয়ার্ল্ড বিচ হোটেল ভাঙচুরের অভিযোগে মানববন্ধন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

 

কক্সবাজার প্রতিনিধি

 

কক্সবাজারের কলাতলীতে হোটেল ওয়ার্ল্ড বীচ রিসোর্টে চাঁদা না দেয়ায় ছাত্রলীগ নেতা আবু মারুফ আদনানের নেতৃত্বে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হোটেল ম্যানজার মোহাম্মদ আবদুল্লাহ বাদী হয়ে কক্সবাজার সদর থানায় মামলা করেছেন।

মামলার আসামিরা হলেন— জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান, মোঃ সায়েম মনিরুল হক মনির, মোঃ মনির, মোঃ জিসান, মোঃ দেলো খান, রাজ আহমদ রাজু (৩২আশরাফুল আলম, নাজনিন আক্তার পুষ্পা, মো. শাহিন মোঃ ইসলাম সহ অজ্ঞাতনামা ১৫/২০ জন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ২৫ লাখ টাকা চাঁদা দাবি করে অন্যথায় হোটেলের সমস্ত ব্যবসায়ীক কার্যক্রম বন্ধ করে হুমকি দিয়ে আসছিল আদনান। এ চাঁদা না দেয়ায় বুধবার বিকেলে আবু মারুফ আদনানের নেতৃত্বে অভিযুক্তরা
রাম দা, লাঠি-সোঠা, লোহার রড, হকীষ্টিক ও দেশীয় বিভিন্ন অস্ত্রে শস্ত্র নিয়ে হোটেলের সিকিউরিটি গার্ডদের মারধর করে। পরে রিসিপশনে ডেস্ক ম্যানেজারের ওপর হামলা চালিয়ে মাসিক গেষ্টদের কাে ক্যাশডায়ারে রাখা নগদ ১ লাখ ৭০ হাজার টাকা, Infinix ব্রান্ড এন্ড্রোয়েড মোবাইল এবং নোকিয়া বাটম মোবাইল সেট ১টি ছিনিয়ে নিয়ে সিসি টিভিরগুলো বন্ধ করে হোটেলের আসবাবপত্র, কম্পিউটার ৩টি ভাংচুর করে আরও লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করে। তাদের বাধা দিলে অজ্ঞাতনামারা ম্যানেজারকে মারধর করে তার ব্যবহারের VIVO Y20 মডে মোবাইল এবং হোটেল স্ট্যাফদের বেতন এবং বোনাসের জন্য ক্যাশ ড্রায়ারে ৬ লাখ ৭০ হাজার টাকা নিয়ে যায়।

 

অভিযুক্ত মারুফ আদনান বলেন, আমি কোন অবস্থাতেই চাঁদাবাজি কিংবা লুটপাটের সাথে জড়িত নয়,মূলত কথা হচ্ছে মেজর দেলোয়ার সাহেবের শ্যালক হচ্ছে আমাদের কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বন্ধু। সেই সুবাদে ৪/৫দিন আগে রাজু সাহেব হাজি দেলোয়ারদের বিরুদ্ধে একটি মারামারি মামলা করেন মামলাটা নেওয়ার জন্য ওসি আর এসপি সাহেব পর্যন্ত আমি লবিং করেছি সেটা তাদের চোখে পড়েছে তাই তাদের ক্ষোভ আমার প্রতি।
বর্তমানে হাজি দেলোয়ারসহ তার ছেলেরা ওয়ারেন্টের মামলার আসামী রাজু সাহেবকে মারধর করার অপরাধে।

রাজু সাহেবকে মারধরের ঘটনায় মামলা দায়ের হয় সদর থানায়,আর ওই মামলায় কাউন্টার করার জন্য হাজী দেলোয়ারদের নতুন একটা কৌশল।
সোজাসাপটা কথা তাদের হোটেলে তারাই হামলাও লুটপাট চালিয়ে আমার বদনাম করলে আমার কিছুই করার থাকেনা।তিনি আরো বলেন, অথচ হাজি দেলোয়ারদের হামলায় আহত রাজু এখনো ঢাকায় চিকিৎসাধীন।

কক্সবাজার সদর থানার ওসি অভিযোগের বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন, হ্যাঁ এ সংক্রান্ত একটা অভিযোগ আমাদের হাতে এসেছে, তদন্তপূর্বক আইনগত পদক্ষেপ নেয়া হবে।

 

তিনি আরো বলেন, ভাংচুর বা লুটপাটের কোন ভিডিও থাকলে আমার হোয়াটসঅ্যাপে পাঠান।

এদিকে কক্সবাজার সদর থানায় অভিযোগ দায়ের করা, কক্সবাজারের বাহারছড়ার ৩নং ওয়ার্ডের মৃত আবু ছৈয়দের ছেলে স্থানীয় বাসিন্দা একই সাথে ওয়ার্ল্ডবীচ হোটেলের জিএম পদে দায়িত্বরত আবদুল্লাহ অভিযোগ করে বলেন- হোটেলের ভাংচুরও লুটপাট এবং চাঁদাবাজির ঘটনায় সরাসরি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান জড়িত বলে জানান, তিনি আরো বলেন তাই চাঁদাবাজি সিন্ডিকেটের মূলহোতা মারুফ আদনানের বিরুদ্ধে আমি স্থানীয় কিছু অনলাইনও প্রিন্ট মিডিয়ায় প্রকাশ্য বক্তব্যও দিয়েছি।

 

তিনি আরো বলেন-কক্সবাজারের ইতিহাসে কোন ছাত্রলীগনেতার চাঁদার জন্য প্রকাশ্য হোটেল দখল করা এবারই প্রথম।
এবং একই ঘটনায় আদনানের বিরুদ্ধে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে চাঁদাবাজির অভিযোগ এনে জেলা ছাত্রলীগে সাধারণ সম্পাদক মারুফ আদনানের বিরুদ্ধে মানববন্ধন করেন কলাতলীর ওয়ার্ল্ডবীচ কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

Your email address will not be published.