জামিনে মুক্ত মুফতি হারুন ইজাহার

 

চট্টগ্রাম ব্যুরো: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে দেশের বিভিন্নস্থানে রক্তক্ষয়ী সংঘাতের ঘটনায় গ্রেফতার হেফাজতে ইসলামের সাবেক শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজাহার দুই বছর পর জামিনে মুক্তি পেয়েছেন।

সোমবার (২২ মে) রাত ৮টায় হারুন ইজাহারকে মুক্তি দেওয়া হয়েছে বলে জানান চট্টগ্রামের ভারপ্রাপ্ত সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন।

হারুন ইজাহারের আইনজীবী আব্দুস সাত্তার সারাবাংলাকে বলেন, ‘ঢাকা, চট্টগ্রাম, রাজশাহীর বিভিন্ন থানায় হারুন ইজাহারের বিরুদ্ধে মোট ২৬টি মামলা ছিল। সবগুলো মামলায় তিনি ইতোমধ্যে জামিন পেয়েছেন। ফলে তাকে মুক্তি দেওয়ার ক্ষেত্রে আর কোনো বাধা ছিল না।’

হারুন ইজাহার বহুল আলোচিত চট্টগ্রামের জামেয়াতুল উলুম আল-ইসলামিয়া লালখান বাজার মাদরাসার প্রতিষ্ঠাতা মুফতি ইজাহারুল ইসলামের ছেলে। বাবা-ছেলে উভয়ই হেফাজতে ইসলামের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ২০২১ সালের ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসেন। মোদির আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের ডাকে প্রায় এক সপ্তাহ ধরে চট্টগ্রামের হাটহাজারীসহ দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ ও সহিংসতার ঘটনা ঘটে। এ ঘটনায় ২১ এপ্রিল হাটহাজারী থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের হওয়া একটি মামলায় ২৯ এপ্রিল হারুন ইজাহারকে গ্রেফতার করে র‌্যাব। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন।

মন্তব্য করুন

Your email address will not be published.