‘স্বাধীনতাবিরোধী অপশক্তির কালো হাত ভেঙে দিতে হবে’

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, গণতন্ত্র রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে সুদৃঢ় করতে আমাদের সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। মনে রাখতে হবে গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে স্বাধীনতা বিরোধী অপশক্তি এখনো তৎপর।

এই অশুভ শক্তির কালো হাত ভেঙে দিতে হবে। কোনো ভাবেই প্রতিপক্ষের অপশক্তিকে দুর্বল ভাবা যাবে না।

এরা আগুন সন্ত্রাস চালিয়ে নিরীহ বাঙালিকে হত্যা করেছে। তাদের বিরুদ্ধে আমরা দলীয় নেতাকর্মীদের নিয়ে রাজপথে যুদ্ধ ঘোষণা করেছিলাম। এই যুদ্ধ অব্যাহত রাখতে দলের দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিজেকে এবং প্রত্যেককে নিবেদিত করবো।
শুক্রবার (২ জুন) মহানগর আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক ও সাবেক কমিশনার শহীদ লিয়াকত আলী খানের ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জন বিচ্ছিন্ন একটি মহল জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়িয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। তারা নির্বাচনে আসুক বা না আসুক সাংবিধানিক ধারাবাহিকতায় অবশ্যই নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন উপহার দিতে শেখ হাসিনা দৃঢ় প্রতিজ্ঞ। এই নির্বাচনকে যারা বানচাল করতে চায় তাদেরকে কোনো বিদেশি মুরুব্বি রক্ষা করতে পারবে না।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বিপ্লবী জননেতা লিয়াকত আলী খানের হত্যাকারীরা আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে এসে আইনের শাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে।

এ সময় তিনি লিয়াকত আলী খানের চিহ্নিত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এতে আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, মহব্বত আলী খান, ওয়ার্ড আওয়ামী লীগের মোঃ জামাল উদ্দিন, নাজিমুদ্দিন চৌধুরী, শেখ সরওয়ার্দী, আবদুস শুক্কুর ফারুকী, রুহুল আমিন মুন্সী, মো. ইয়াকুব, আব্দুল মালেক, কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, ২নং জালালাবাদ ওয়ার্ডের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মালেক, মরহুমের সন্তান সাজ্জাদ আলী খান ইভান প্রমুখ।

পরে শহীদ লিয়াকত আলী খানের ২৪তম মৃত্যুবার্ষিকীতে পাঁচলাইশ চালিতাতলির উকিলের জামে মসজিদ কবরস্থানে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের নেতারা। এ উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন মাওলানা শামসুল হুদা।

মন্তব্য করুন

Your email address will not be published.