চন্দনাইশ কামাল মাস্টারের বাড়ী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে মিলাদ মাহফিল অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিবেদক

চন্দনাইশ বরকল কানাই মাদারীতে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৬ অক্টোবর) চন্দনাইশ উপজেলার ৪ নং বরকাল ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডে অবস্থিত পূর্ব কানাই মাদারী কামাল মাস্টারের বাড়ী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে পবিত্র মাহে রবিউল আউয়াল ও মুরব্বীদের ইসালে সাওয়াব উপলক্ষে এক দোয়া-মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত মাহফিলে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, পাঠানদন্ডী তাহেরিয়া ছাবেরিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার সিনিয়র আরবী শিক্ষক ও কানাই মাদারী শাহী জামে মসজিদের খতিব মাওলানা আবুল হোসেন আল কাদেরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, দারুসসুন্নাহ কামিল মাদ্রাসার আরবি প্রভাষক ও হযরত মামুন খলিফা রহঃ জামে মসজিদের খতিব এডভোকেট হাফেজ মুফতি নূর মোহাম্মদ আলক্বাদেরী। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, পাঠানদন্ডী তাহেরিয়া ছাবেরিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মামুন উদ্দীন সিদ্দিকী এবং বোয়ালখালী গাউছিয়া হকভান্ডারী ইসলামিক ইন্সটিটিউট দাখিল মাদ্রাসা সহকারী আরবী প্রভাষক ও রাউজান নূরে মাদিনা জামে মসজিদ-এর খতিব মাওলানা আনোয়ার হোসেন আল-কাদেরী। এছাড়াও উপস্থিত ছিলেন বরকল ইউনিয়ন পরিষদেও ৬নং ওয়ার্ডেও সদস্য মোহাম্মদ কামাল উদ্দীন হেলাল ও মাহফিলের আয়োজক কমিটির নেতৃবৃন্দ।

মাহফিলে বক্তারা বলেন, মানবতার মুক্তির মহান বাণী নিয়ে আসেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। তাঁর জীবন আদর্শ ও চরিত্র অনুসরণ করা প্রত্যেক মুসলিমের কর্তব্য। মহানবী শিখিয়েছেন সামাজিক ন্যায়বিচার, পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ববোধ ও ভালোবাসা। বিশ্বমানবতার পরম সুহৃদ সেই মহানবীর (সা.)-সর্বোত্তম আদর্শকে অনুধাবন, অনুসরণ ও অনুকরণের মাধ্যমে আমরা আমাদের জীবনে প্রত্যাশিত শান্তি ও সফলতার বাতিঘর প্রজ্বলিত হবে। মাহফিলের আলোচনা শেষে দেশ ও প্রবাসীদের কল্যাণ কামনায় মোনাজাত করা হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.